শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

চট্টগ্রামে ৬ লাখ টাকার ৬০ কেজি গাঁজাসহ কাভার্ড ভ্যান আটক ॥ তিনজন গ্রেফতার

 

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ৬০ কেজি গাঁজা, ১টি কার্ভাড ভ্যানসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। সূত্র জানায়, র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি কাভার্ড ভ্যান যোগে বিপুল পরিমাণ গাঁজা নিয়ে ফেনী হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে ৪ আগস্ট আনুমানিক সাড়ে তিটার দিকে র‌্যাবের একটি দল চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন সিটি গেট সংলগ্ন মক্কা হোটেল এন্ড রেস্টুরেন্ট এর সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করতে থাকে। এ সময় ফেনী হতে চট্টগ্রামগামী ১টি কাভার্ড ভ্যানের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা কাভার্ড ভ্যানটিকে থামানোর সংকেত দিলে চালক তৎক্ষণাৎ না থামিয়ে দ্রুত গতিতে গাড়িটি চালিয়ে কিছু দূর সামনে গিয়ে কাভার্ড ভ্যানটিকে রাস্তার পাশে থামিয়ে ৩ জন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে মোঃ আলমাচ (২৮), পিতা-মৃত সৈয়দ আলী, গ্রাম-বহরী (সোহেল বাড়ী), পো-আরং বাজার, থানা-মতলব, জেলা-চাঁদপুর, বর্তমানে-শফিক বিল্ডিং এর ২য় তলায় ৩ং রুম, ব্যাংক কলোনি, থানা-ইপিজেড, সিএমপি চট্টগ্রাম, মোঃ ওসমান (১৯), পিতা-ইব্রাহীম খলিল, গ্রাম-সরদার কান্দি (প্রধান বাড়ী), পো-আমিরাবাস, থানা-মতলব, জেলা-চাঁদপুর, বর্তমানে-সৈয়দ আলম কলোনি, রুম নং-৪৩, বন্দরটিলা বাজারের পিছনে, থানা-ইপিজেড, সিএমপি চট্টগ্রাম, মোঃ সাগর (১৬), পিতা-শাহাজাদা হাওলাদার, গ্রাম-বকুলতলী (জলিল হাওলাদার বাড়ী), থানা-বেতাগী, জেলা-বরগুনা’দেরকে আটক করে। 

আটককৃত ব্যক্তিদেরকে তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, উক্ত কাভার্ড ভ্যানে বিপুল পরিমাণ গাঁজা রয়েছে। পরবর্তীতে  কাভার্ড ভ্যানটি (ঢাকা-মেট্রো-ট-১৮-১৭০৭) তল¬াশী করে কাভার্ড ভ্যানের ড্রাইভিং সিটের পিছনে বস্তার ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ৬০ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ৬ লক্ষ টাকা এবং কাভার্ড ভ্যানটির আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) টেবিল এর ৭(খ)/২১/২৫ ধারা মোতাবেক চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

ফটিকছড়িতে যুবক নিহত : সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে এমরান (২৭) ফটিকছড়ির এক যুবক। চট্টগ্রাম শহর থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে চট্টগ্রাম-নাজিরহাট- খাগড়াছড়ি মহাসড়কে হাটহাজারী ধলই এলাকায় বৃহস্পতিবাার রাতে বিপরীত দিক থেকে আসাা (ঢাকা মেট্রো ট ১৬-৮৪২৯ নাম্বারের একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলে প্রাণ হারান মোটরসাইকেল আরোহী মোহাম্মদ এমরান (২৭)। সে ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভাস্থ দৌলতপুর এবিসি এলাকার মৃত সেকান্দর মিয়ার কনিষ্ঠ পুত্র। এ ব্যাপারে, হাটহাজারী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ