শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

ফেসবুকে বন্ধুত্বের সূত্রে তরুণী ধর্ষণ ॥ শিক্ষক ও তার বন্ধু আটক

রাজশাহী : ধর্ষণের অভিযোগে আটক বাদশা ও নাহিদ -সংগ্রাম

রাজশাহী অফিস : রাজশাহী নগরীতে এক তরুণীকে রেস্ট হাউজে নিয়ে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। প্রায় ২৫ বছর বয়সী ওই তরুণীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নামোশংকরবাটি নতুনহাট মোল্লাপাড়া এলাকায়। পুলিশ অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করেছে।
পুলিশ বলছে, সম্প্রতি ওই তরুণীর রাজশাহীর দুই যুবকের সঙ্গে ফেসবুকে বন্ধুত্ব হয়। এরপর তাদের সঙ্গে দেখা করতে এসে ধর্ষণের শিকার হন তিনি। গত সোমবার দুপুরে রাজশাহী মহানগরীর শাহমখদুম থানা এলাকার গ্রীন গার্ডেন রেস্টহাউস নামে একটি আবাসিক হোটেলে এই গণধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই তরুণী রাতে থানায় মামলা করেন। পরে ফরেনসিক পরীক্ষার জন্য মঙ্গলবার দিবাগত রাতে ওই তরুণীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠায় পুলিশ। এরপরই ঘটনাটি জানাজানি হয়। এর আগে মামলা দায়েরের পরই পুলিশ অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করে। তারা হলেন নগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার আবদুল হালিমের ছেলে আবদুল আলম ওরফে বাদশা (৩০) এবং জেলার বাগমারা উপজেলা সদরের আবুল খায়ের ওরফে নাহিদ (২৬)। এদের মধ্যে বাদশা একটি বেসরকারি ভার্সিটিতে শিক্ষকতা করেন বলে জানিয়েছে পুলিশ। ওই তরুণীর উদ্ধৃতি দিয়ে নগরীর শাহমখদুম থানার পুলিশ জানায়, ফেসবুকে বাদশা ও নাহিদের সঙ্গে বন্ধুত্ব হয়েছিল ওই তরুণীর। এরপর তাদের সঙ্গে দেখা করতে রাজশাহী আসেন তিনি। সোমবার দুপুরে তাকে নিয়ে রেস্ট হাউসে যান ওই দুই যুবক। পরে সেখানে প্রথমে বাদশা ও পরে নাহিদ তাকে ধর্ষণ করেন। এরপর তারা তরুণীকে রেখে পালিয়ে যান। এ ঘটনার পর রাতে ওই তরুণী নিজে থানায় গিয়ে মামলা করেন। মামলার পর মঙ্গলবার ভোররাতে অভিযান চালিয়ে ওই দুই যুবককে গ্রেফতার করা হয়। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এছাড়া ওই আবাসিক হোটেল থেকে ধর্ষণের নানা আলামত সংগ্রহ করা হয়েছে। আর ঐ তরুণীকে রামেক হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়। পুলিশ আরো জানায়, ধর্ষণের অভিযোগে গ্রেফতারকৃত দুই যুবকের রিমান্ডের জন্য আদালতে আবেদন করা হবে। কয়েক দিনের মধ্যে আদালতে ওই তরুণীর জবানবন্দী রেকর্ড করারও কথা রয়েছে।
তানোরে যুবদল নেতা গ্রেফতার
প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগ
গত মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহীর তানোর উপজেলার চৌবাড়িয়াবাজার থেকে উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক শরিফ উদ্দিন মুন্সিকে গ্রেফতার করেছে পুলিশ।
তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা তথ্য পোস্ট করেছেন। মামলার বরাত দিয়ে তানোর থানার পুলিশ জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে ফেসবুকে পোস্ট করেন যুবদল নেতা। মঙ্গলবার দুপুরে তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো বাদি হয়ে তানোর থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। সন্ধ্যায় পুলিশ চৌবাড়িয়া বাজার থেকে তাকে গ্রেফতার করে ।

অনলাইন আপডেট

আর্কাইভ