শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

আরও পাঁচ দিন সময় নিয়েছে পুলিশের তদন্ত কমিটি

 

স্টাফ রিপোর্টার : শাহবাগে ‘ছাত্র-পুলিশ সংঘর্ষে’র ঘটনায় গঠিত পুলিশের তদন্ত কমিটি আরও পাঁচ কর্মদিবস সময় বাড়িয়েছে। গত ২৩ জুলাই গঠিত কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও যথাসময়ে তদন্ত  শেষ করতে না পারায় আরও পাঁচ কর্মদিবস সময় নিয়েছেন তারা।

কমিটির প্রধান ডিএমপির যুগ্ম কমিশনার (অপস) মীর রেজাউল আলম বলেন, এটা অনেক বড় ঘটনা। সবগুলো বিষয় মাথায় নিয়ে তদন্ত করতে হচ্ছে। তাই একটু সময় প্রয়োজন। আমরা আরও পাঁচ কর্মদিবস সময় নিয়েছি।

গত ২০ জুলাই পরীক্ষার রুটিন ও তারিখ ঘোষণাসহ কয়েকটি দাবিতে শাহবাগে জাতীয়   জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা। পুলিশ তাদের ওই জায়গা ছেড়ে যেতে বললে তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ফুট ওভারব্রিজের পাশের অংশে অবস্থান নেন। এসময় তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে ও কাঁদানে গ্যাস ছোঁড়ে। এসময় গুরুতর আহত হন সিদ্দিকুর রহমান (২৩) ও নাইমুল ইসলাম (২৫)। সিদ্দিকুর চোখে মারাত্মকভাবে আহত হন। তার চোখের আলো ফিরে পাওয়া নিয়ে সংশয় সৃষ্টি হয়। পরবর্তীতে সরকারের সহায়তায় সিদ্দিকুরকে উন্নত চিকিৎসার জন্য চেন্নাইয়ের শংকর নেত্রালয়ে পাঠানো হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন ।

এদিকে অভিযোগ উঠে, পুলিশ খুব কাছ থেকে উদ্দেশ্যমূলকভাবে ছাত্রদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করে। যার ফলে এই আহতের ঘটনা ঘটে। এই অভিযোগের ভিত্তিতে গত ২৩ জুলাই বিকালে ডিএমপির যুগ্ম কমিশনার (অপস) মীর রেজাউল আলমকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। অন্য দুই সদস্য হলেন ,ভারপ্রাপ্ত ডিসি ডিবি (দক্ষিণ) মোহাম্মদ শহীদুল্লাহ ও এডিসি রমনা আশরাফুল আলম। কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। সে অনুযায়ী, গত ২৬ জুলাই কমিটির তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার শেষ সময় ছিল। কিন্তু নির্ধারিত সময়ে প্রতিবেদন না দিতে পারায় আরও পাঁচ কর্মদিবস সময় বাড়ানো হয়েছে। নতুন করে সময় নেয়ার কারণে আজ ৩০ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় পায় কমিটি।

অনলাইন আপডেট

আর্কাইভ