শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মেডিকেল এডুকেশন বোর্ড চালুর দাবি বেকার ডিপ্লোমা ফার্মাসিস্টদের

 

স্টাফ রিপোর্টার : মেডিকেল এডুকেশনবোর্ড চালু করাসহ মেডিকেল টেকনোলজিস্ট ও ডিপ্লোমা ফার্মাসিস্টদের ৫ দফা অবিলম্বে বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ বেকার ডিপ্লোমা ফার্মাসিস্ট এসোসিয়েশন (বিবিডিপিএ) ও বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন(বিপিএসএসটিএ)।

গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বিপিএসএসটিএ-এর সভাপতি মোঃ শফিকুল ইসলাম।

তাদের দাবিসমূহ হলো- ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড চালু করা; নিয়োগ বিধি সংশোধন করে সরকারি চাকরিতে নিয়োগ প্রদান ও নতুন পদ সৃষ্টি করা; কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে পরিচালিত মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি কোর্স বন্ধ করা; বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ ও ফামের্সি কাউন্সিল পরিচালিত কোর্সগুলোর সময়সীমা ৪ বছর বহাল রাখা এবং ক্লিনিক ও চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানে সনদধারীদের নিয়োগের নীতিমালা দ্রুত বাস্তবায়ন করা।

বক্তারা বলেন, আমরা পড়াশোনা করেও আমাদের যোগ্যতা প্রমাণ করতে পারছি না। সরকার এই দাবি বাস্তবায়ন না করলে বেকারের সংখ্যা বাড়তেই থাকবে। তাতে যুবসমাজের মূল্যবোধের অবক্ষয় ছাড়া আর কোন ফলাফল পাওয়া সম্ভব হবে না।

মেডিকেল টেকনোলজিস্টদের ব্যাপক চাহিদার কথা উল্লেখ করে বক্তারা বলেন, হাসপাতালে আমাদের চাহিদা রয়েছে। চিকিৎসা অনেক স্পর্শকাতর বিষয়। এখানে ভুল মানে জীবন হারানো। আমরা চিকিৎসা বিজ্ঞান নিয়ে পড়াশোনা করে জ্ঞান অর্জন করি তাই হাসপাতালগুলোতে আমাদের প্রয়োজনীয়তা আছে। তা সত্ত্বেও আমাদের মূল্যায়ন করা হচ্ছে না এবং অবিলম্বে ৫ দফা মেনে নেওয়ার জন্য সরকারের নিকট দাবি জানান।

এতে উপস্থিত ছিলেন বিবিডিপিএ-এর সভাপতি মোঃ জহিরুল ইসলাম, আফরোজ আলি, শেখসাদী, নুরুল ইসলাম, রিপন সরকার, সাকিল উদ্দীনসহ মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টরা।

অনলাইন আপডেট

আর্কাইভ