বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

নগরবাসীর প্রতি জামায়াতের মহানগরী দক্ষিণের ঈদ শুভেচ্ছা

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সর্বস্তরের নগরবাসীর প্রতি শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত সেক্রেটারি মনজুরুল ইসলাম ভূইয়া। 

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে গতকাল শনিবার নগরবাসীর উদ্দেশ্যে এক শুভেচ্ছা বাণীতে মহানগরী নেতৃদ্বয় বলেন, বছর ঘুরে আবারও আমাদের মাঝে ফিরে এসেছে মহামহিমান্তিত ও বরকতপূর্ণ ঈদ-উল-ফিতর। আর ঈদ মুসলিম উম্মার জীবনে নিয়ে আসে অনাবিল আনন্দধারা। আমাদের জাতীয় জীবনেও ঈদুল ফিতরের গুরুত্ব অপরিসীম। পরিপূর্ণ একমাস সিয়াম পালনের পর ঈদ উৎসব মুসলিম উম্মাহর প্রতি  মহান রাব্বুল আলামীনের পক্ষ থেকে এক মহানিয়ামত। ঈদ-উল-ফিতরের দিনে মুসলমানরা ভ্রাতৃত্বপূর্ণ ও আনন্দমুখর পরিবেশে একত্র হওয়ার সুযোগ লাভ করেন; জামায়াত বদ্ধ হন আল্লাহ রাব্বুল আলামীনের প্রতি শুকরিয়া জ্ঞাপনের জন্য। ঈদের অনাবিল আনন্দে মুসলিম উম্মাহ শোষণ বঞ্চনামুক্ত সমাজ গড়ার দৃঢ় প্রত্যয় গ্রহণ করেন। 

তারা বলেন, রহমত, মাগফিরাত ও নাযাতের বারতা নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছিল মহিমান্বিত মাস মাহে রমজান। দেশের ধর্মপ্রাণ মুসলমানরা যাতে পবিত্র মাহে রমজানের যথাযথ ও নির্বিঘেœ সিয়াম সাধনা ও কিয়াম পালন করতে পারেন তার নিশ্চয়তা বিধান করার দায়িত্ব ছিল মূলত: সরকারের। কিন্তু সরকারের ইসলাম বিরোধী ও নেতিবাচক দৃষ্টিভঙ্গীর কারণেই ধর্মপ্রাণ মানুষের সিয়াম ও কিয়াম নির্বিঘœ হতে পারেনি। সরকারের স্বৈরাচারী ও ফ্যাসীবাদী আচরণের কারণেই গোটা দেশই এখন অপরাধ ও অপরাধীদেও অভয়ারণ্যে পরিণত হয়েছে। পবিত্র মাহে রমজান মাসে দেশের ইসলামপ্রিয় মানুষ যখন সরকারের কাছে দায়িত্বশীল আচরণ আশা করেছিল, কিন্তু সরকারের ফ্যাসীবাদী আচরণ জনগণকে রীতিমত হতাশ করেছে। যা কারো কাম্যছিল না। 

নেতৃদ্বয় বলেন, এবারের পবিত্র মাহে রমজান যেমন গণমানুষের কাছে নির্বিঘœ হয়নি, ঠিক তেমনিভাবে ঈদের আনন্দটাও ম্লান। চারদিকে শুধু নির্যাতিত, নিপীড়িত ও স্বজনহারা মানুষের আর্তনাদ। তাই জাতীয় জীবনে ঈদকে অর্থবহ ও আনন্দমহ করতে হলে ফ্যাসীবাদী সরকারের পতনের কোন বিকল্প নেই। 

নেতৃদ্বয় মাহে রমজান ও ঈদুল ফিতরের শিক্ষা ধারণ করে ফ্যাসিবাদ, শোষণ ও বঞ্চনামুক্ত দেশ গড়ার প্রত্যয়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং সর্বস্তরের নগরবাসীর প্রতি পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জ্ঞাপন করেন। 

অনলাইন আপডেট

আর্কাইভ