শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সকলের প্রতি আহ্বান

চট্টগ্রাম, বান্দরবান, রাঙ্গামাটি জেলায় অতি বর্ষণের ফলে পাহাড় ধসে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন সাহায্য নিয়ে তাদের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান। নেতৃবৃন্দ বলেন, ক্ষতিগ্রস্তদের পাশে সাহায্য নিয়ে দাঁড়ানোর প্রধানতম দায়িত্ব সরকারের। সরকারের পাশাপাশি সকলেরই সাহায্য নিয়ে তাদের পাশে দাঁড়ানো উচিত। 

গতকাল মঙ্গলবার দেয়া যুক্ত বিবৃতিতে তারা আরো বলেন, অতি বর্ষণে চট্টগ্রাম, বান্দরবান, রাঙ্গামাটি জেলায় পাহাড় ধসে ৪ জন সেনা সদস্যসহ কমপক্ষে ১৪০ জন লোক নিহত হয়েছেন। বিপুল সংখ্যক লোক আহত হয়েছেন। অনেক লোক এখনও মাটির নিচে চাপা পরে আছেন। মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পরে বলে ধারণা করা হচ্ছে। সহ¯্রাধিক বাড়ি-ঘর বিধস্ত হয়েছে। চট্টগ্রামের সাথে এ তিন জেলার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। পানি এবং বিদ্যুৎ সরবরাহও বন্ধ রয়েছে। উল্লেখিত তিন জেলায় মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। 

তারা বলেন, যারা নিহত হয়েছেন তাদের পরিবার-পরিজন, আহত ও ক্ষতিগ্রস্তদের জন্য দ্রুত সাহায্য প্রেরণ এবং মাটি চাপা পরা লোকদের দ্রুত উদ্ধার করা ও আহতদের চিকিৎসার ব্যবস্থা করা প্রয়োজন। 

সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, সংস্থা, দানশীল স্বচ্ছল ব্যক্তিবর্গ এবং বিশেষ করে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের সাহায্য নিয়ে চট্টগ্রাম, বান্দরবান, রাঙ্গামাটির দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য নেতৃদ্বয় আন্তরিকভাবে আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ