বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

শিবিরের শোক

চট্টগ্রাম, রাঙ্গামাটি ও বান্দরবানে অতি বৃষ্টিতে পাহাড় ধসে চার সেনা সদস্যসহ ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

গতকাল মঙ্গলবার দেয়া যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, অতি বর্ষণে পাহাড় ধসে রাঙামাটি, বান্দরবান এবং চট্টগ্রামে ৮৭ জন নিহত হবার খবর পাওয়া গেছে যাদের মধ্যে ৪ সেনা সদস্য রয়েছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এছাড়া পাঁচজন সেনা সদস্যর অবস্থা আশঙ্কাজনক, নিখোঁজ রয়েছেন আরো এক সেনা সদস্য। বিপদগ্রস্ত মানুষকে বাঁচাতে গিয়ে আমাদের সেনাবাহীনির সদস্যরা আত্মত্যাগের যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা জাতি কোন দিন ভুলবে না। এ বিপর্যয়ে প্রতিটি মৃত্যু জাতিকে গভীরভাবে শোকাহত করেছে। এ ক্ষতি অপূরণীয়। আমরা পাহাড় ধসে নিহত ও বিপদগ্রস্তদের বাঁচাতে গিয়ে জীবন দানকারী সেনা সদস্যদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। 

নেতৃদ্বয় বলেন, গত কয়েক দিনের টানা বর্ষণে পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামে পাহাড় ধসে ব্যাপক প্রাণহানিতে পুরো জাতি আজ শোকাহত। নিহতের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। পাহাড়ের প্রত্যন্ত এলাকাগুলোতে এখনো উদ্ধার তৎপরতা শুরু করা যায়নি। ফলে ধারণা করা হচ্ছে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। প্রতিবছরই পাহাড় ধসে ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটছে, এর স্থায়ী সমাধান প্রয়োজন। অনতিবিলম্বে পাহাড়ে ঝুঁকিপূর্ণ বাড়ি চিহ্নিত করে তা নিরাপদ স্থানে পুনর্বাসন করতে হবে। 

নেতৃদ্বয় মহান আল্লাহর কাছে নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ