শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মংলায় সিমেন্ট তৈরির কাঁচামাল বোঝাই কার্গো ডুবি

খুলনা : রোববার রাতে মংলা বন্দরের পশুর নদীর হারবাড়িয়া চ্যানেলে ৮২৫ টন স্যালাগ (সিমেন্ট তৈরির কাঁচামাল) নিয়ে বোঝাই ‘এমপি সেবা’ নামে একটি কার্গো ডুবে গেছে

খুলনা অফিস : মংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় সিমেন্ট তৈরির কাঁচামাল বোঝাই ‘এমভি সেবা’ নামে একটি কার্গো ডুবে গেছে। রোববার রাতে মংলা বন্দরের পশুর নদীর হারবাড়িয়া চ্যানেলে ৮২৫ টন স্যালাগ (সিমেন্ট তৈরির কাঁচামাল) নিয়ে কার্গোটির তলা ফেটে ডুবে যায়। কার্গো ডুবিতে মংলা বন্দরে জাহাজ চলাচলে কোনো বিঘœ হচ্ছে না। ডুবে যাওয়া কার্গোটি উদ্ধারে পরিবহন কাজে নিয়োজিত প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে।
মংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার মো. ওয়ালিউল্লাহ বলেন, সুং সিং নামে একটি কারখানা চীন থেকে সিমেন্ট তৈরির কাঁচামাল স্যালাগ আমদানি করে। গত ২৭ মে সাইপ্রাসের পতাকাবাহী এ্যাটাকি এসবি (অঃঃরশর ঝন) নামে একটি জাহাজ মংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় অবস্থান নেয়। রোববার রাতে জাহাজ থেকে মাল নামানোর সময় এমভি সেবা নামের কার্গোটি তলা ফেটে পানিতে নিমজ্জিত হয়। এ সময় কার্গোতে থাকা মাস্টার ও শ্রমিকরা নিরাপদে তীরে উঠে আসে। ডুবে যাওয়া কার্গোটি উদ্ধারে পরিবহন কাজে নিয়োজিত প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে।
আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স সি লিফট স্টিভিডরস্ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপক (অপারেশনস্) দিপক বিশ্বাস বলেন, খুলনার মেসার্স জামান এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানকে মাল পরিবহন করতে নিয়োগ দেয়া হয়। তারা হারবাড়িয়ায় পৌঁছে জাহাজ থেকে কাঁচামাল কার্গোতে তোলার সময় কার্গোটির তলাফেটে পানিতে তলিয়ে যায়। ডুবে যাওয়া কার্গোতে ৮২৫ টন স্যালাগ ছিল। কাঁচামাল মংলা থেকে খুলনার সুং সিং সিমেন্ট কারখানায় নিয়ে যাওয়ার কথা ছিল। কার্গোটি তোলার চেষ্টা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ