বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

সাংস্কৃতিক ব্যক্তিত্বদের সম্মানে সসাস এর ইফতার মাহফিল

গত শনিবার রাজধানীর একটি চাইনিজ রেস্টুরেন্টে সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সম্মানে সমন্বিত সাংস্কৃতিক সংসদ-সসাস এর উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সম্মানে প্রযোজনা প্রতিষ্ঠান সমন্বিত সাংস্কৃতিক সংসদ-সসাস এর উদ্যোগে গত শনিবার রাজধানীর একটি চাইনিজ রেস্টুরেন্টে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সসাসের নির্বাহী পরিচালক হাসান আতিকের সভাপতিত্বে ও সহকারী নির্বাহী পরিচালক অভিনেতা মনিরুল ইসলাম এর উপস্থাপনায় ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট কবি আল মুজাহিদী এবং প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক মুহাম্মদ মতিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন গীতিকার-সুরকার তাফাজ্জল হোসাইন খান, আবৃত্তিকার শরীফ বায়েজিদ মাহমুদ, কবি মোশাররফ হোসেন খান, কবি সোলায়মান আহসান, কবি হাসান আলীম, সসাসের সাবেক নির্বাহী পরিচালক শাহাদাত উল্লাহ টুটুল, আলমগীর হোসাইন। এছাড়াও উপস্থিত ছিলেন গীতিকার-সুরকার এম সাইফুল আরেফিন, জনপ্রিয় কণ্ঠশিল্পী মশিউর রহমান, গীতিকার ও সুরকার গোলাম মাওলা, সুরকার লিটন হাফিজ চৌধুরী নাট্যকার আবদুল্লাহিল কাফি প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিজাতীয় সংস্কৃতির কবলে আজ পুরো রাষ্ট্রব্যবস্থা। গ্রিক দেব দেবীর কাহিনীকে আমাদের সংস্কৃতির মধ্যে অন্তর্ভুক্ত করার অপচেষ্টা চলছে। হাইকোর্টের সামনে গ্রিক দেবীর মূর্তি স্থাপন অতঃপর স্থানান্তর করে আবারো হাইকোর্ট এর পেছনে প্রতিস্থাপন কোনভাবেই গ্রহণযোগ্য নয়। 

প্রধান আলোচক অধ্যাপক মুহাম্মদ মতিউর রহমান বলেন, রমযান আত্মশুদ্ধির মাস। যদি সংযমের মাধ্যমে মানুষ আত্মশুদ্ধি করতে পারে তবে তার মর্যাদা ফেরেশতার চেয়ে বেশি হয় আল্লাহর নিকট। কুরআন নাযিলের এ মাসে আমরা যদি সেই কুরআনের বিধান রাষ্ট্রের সকল পর্যায়ে চালু করতে পারি তবেই হবে রমযানের স্বার্থকতা। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ