শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

পাশ্চাত্য ও ব্রাহ্মণ্যবাদী অপসংস্কৃতিকে প্রতিহত করা হবে -খেলাফত আন্দোলন

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর রহ. বলেছেন, সংখ্যাগরিষ্ঠ মানুষের ঈমান ও আক্বীদা নিয়ে খেল-তামাশা করার কোনো অধিকার সরকারের নেই। তৌহিদী জনতার দাবি অনুযায়ী গ্রীক দেবী থেমিসের মূর্তিকে প্রথমবার অপসারণ করায় সরকার জনগণের ধন্যবাদ পেলেও এটা পুন:স্থাপন করে সকলের বিরাগভাজন হয়েছে। কথিত এই দেবীমূর্তি কখনো ন্যায়বিচারের প্রতীক হতে পারে না। একদিকে স্থানে স্থানে মূর্তি স্থাপন অন্যদিকে আল্লাহর ওলী হাফেজ্জী হুজুর ও প্রখ্যাত আলেম মুফতি আমীমুল ইহসান সাহেবের নামে নামকরণকৃত সড়কের নামফলক থেকে তাদের নাম মুছে দিয়ে দেশ থেকে ইসলামী সংস্কৃতিকে উৎখাতের অপচেষ্টা চালানো হচ্ছে। এদের এই অপচেষ্টা রুখে দিতে হবে। এ লক্ষ্যে আগামীকাল শুক্রবার বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ মিছিলে দলে দলে যোগ দিয়ে সাফল্যমন্ডিত করতে হবে।
গতকাল বুধবার সকালে রাজধানীর লালবাগ কেল্লার মোড়স্থ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর এক আলোচনা ও পরামর্শ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক মাওলানা মাহবুবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা ও পরামর্শ সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা সানাউল্লাহ, মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, সাধারণ সম্পাদক মাওলানা আবু তাহের, সহ সম্পাদক মুফতী নাঈম হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুফতী মামুনুর রশিদ, মো: মোফাচ্ছির হোসাইন, মুফতি ইমরান আযহারী, জহিরুল ইসলাম, মাওলানা সাইফুল ইসলাম, মুফতী মাহফুজুর রহমান, মুফতী আবু বকর প্রমূখ।
সভাপতির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, প্রাচীন গ্রীক সভ্যতার ইতিহাস অশ্লীলতা, দুর্বলের উপর সবলের অত্যচার, নির্যাতন-নিপীড়নের কাহিনীতে ভরপুর। গ্রীক দেবদেবীদের নামে প্রচলিত কাহিনীগুলোতেও রয়েছে অশ্লীলতা, বেহায়াপনা, জুলুম-নির্যাতনের চিত্র। গ্রীক সমাজের উঁচু স্তরের লোকেরা হৃষ্টপুষ্ট মানুষকে বাঘের খাঁচায় জীবন্ত ছেড়ে দিয়ে বাঘ কিভাবে একজন জীবন্ত মানুষকে ছিড়ে ছিড়ে খায় তা দেখে বিকৃত আনন্দ উপভোগ করত। এরকম জঘন্য একটি সভ্যতার অংশ গ্রীক দেবী থেমিসের মূর্তিকে নিয়ে সরকারের টালবাহানায় স্পষ্ট প্রতীয়মান হয় একটি মহল মানব স্বভাবের বিপরীত পাশ্চাত্য ও ব্রাহ্মণ্যবাদী অপসংস্কৃতি চালুর অপচেষ্টায় লিপ্ত। তৌহিদী জনতা তাদের এই অপচেষ্টাকে জীবন দিয়ে হলেও প্রতিহত করবে ইনশাআল্লাহ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ