শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

কুমিল্লার চান্দিনায় বিএনপির প্রতিনিধি সভা হতে পারেনি

কুমিল্লা অফিস : কুমিল্লা জেলার চান্দিনায় উত্তর জেলা বিএনপির প্রতিনিধি সভার অদূরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে জিহাদ (৮) নামের এক শিশু আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে আরও ৩টি তাজা ককটেল উদ্ধার করেছে।
এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে পূর্ব নির্ধারিত প্রতিনিধি সভা বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশের বাধার কারণে এরই মধ্যে সভায় অংশ নিতে আসা কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ চান্দিনা ত্যাগ করেছে বলে দলীয় সূত্রে জানা গেছে।
দলীয় সূত্রে জানা যায়, কুমিল্লা (উত্তর) জেলা বিএনপির প্রতিনিধি সভা করতে দলের পক্ষ থেকে চান্দিনা উপজেলা সদরের কয়েকটি ভেন্যুর জন্য আবেদন করা হলেও অনুমতি মিলেনি। সর্বশেষ কুমিল্লা (উত্তর) জেলা বিএনপির সভাপতি খোরশেদ আলমের বাড়িতে গতকাল বুধবার ওই প্রতিনিধি সভার আয়োজন করা হয়।
সকাল ৯টার দিকে খোরশেদ আলমের বাড়ির অদূরে চান্দিনা ডা. ফিরোজা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে একটি মিষ্টির কার্টনে রাখা ককটেল বিস্ফোরিত হলে জিহাদ হোসেন (৮) নামের এক শিশু আহত হয়। সে উপজেলা সদরের বাবুল মিয়ার ছেলে। তাকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আরও ৩টি তাজা ককটেল উদ্ধার করেছে। এ সময় সভাস্থল এবং আশপাশের এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। বিএনপির ওই প্রতিনিধি সভায় বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুল আউয়াল মিন্টুসহ একাধিক কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখার কথা ছিল।
এ বিষয়ে মুঠোফোনে কুমিল্লা (উত্তর) জেলা বিএনপির সভাপতি খোরশেদ আলম জানান, উপজেলা সদরের কোনো স্থানে সভা করতে না পেরে আমার বাড়িতে সব আয়োজন শেষ করার পর আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরাই ককটেল নাটক সাজিয়ে পুলিশের সহায়তায় সভা প- করার কাজে লিপ্ত হয়। এছাড়াও সভাস্থলে আসার পথে ছাত্রলীগ কর্মীরা বিএনপির নেতাকর্মীদের বিভিন্ন স্থানে বাঁধা ও ব্যানার ছিনিয়ে নিয়েছে।
চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন মৃধা জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আজকের প্রতিনিধি সভার কার্যক্রম বন্ধ করতে বিএনপির নেতৃবৃন্দকে নির্দেশ দেয়া হয়েছে। চান্দিনা উপজেলা সদরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ