শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

যৌতুকের দাবীতে শ্রীপুরে স্বামীর হাতে স্ত্রী খুন স্বামী-শাশুড়ি আটক

শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা: শ্রীপুরে যৌতুকের দাবীতে বড় ভাইয়ের সামনেই পাষন্ড স্বামী তার স্ত্রীকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করেছে। ৫মে শুক্রবার বিকেলে পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী স্বামী ও শ্বাশুড়ীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।
জানা গেছে, দক্ষিণ ভাংনাহাটি এলাকার মাহমুদুল হাসান বাদলের ভাড়াটিয়া সিরাজগঞ্জ জেলার ধানভাংগি গ্রামের নুরুল ইসলামের পুত্র সজিব মিয়া (২২) গত এক মাস আগে একই জেলার হোসেনপুর কুটিবাড়ী গ্রামের নজরুল ইসলামের মেয়ে নুরুন্নাহার খাতুন (১৮) কে দ্বিতীয় স্ত্রী হিসেবে বিয়ে করে।
সজিব মিয়া ও তার মা হোসনে আরা বেগম শ্রীপুর দক্ষিণ ভাংনাহাটি গ্রামের মাহমুদুল হাসান বাদলের বাড়ীতে ভাড়া থেকে ইউনিল্যান্স গার্মেন্ট্সে চাকুরী করত। বিয়ের পর থেকেই সজিব মিয়া তার স্ত্রীর কাছে যৌতুকের দাবীতে প্রায় সময়ই নির্যাতন করত। নিহত নুরুন্নাহারের ভাই সানোয়ার সিরাজগঞ্জ থেকে তার বোনকে নিতে আসলে বোনকে না দিয়ে তাকে বাড়ীর বারান্দায় দাঁড় করিয়ে বোনকে ঘরের ভিতর আটকিয়ে বেদম মারপিট করে ও গলা টিপে হত্যা করে।
এক পর্যায়ে বাড়ীর মালিক ঘরের সিলিংয়ের ওপর দিয়ে ভিতরে প্রবেশ করে লাশ দেখতে পায় এবং সজীব মিয়াকেও আত্মহত্যা করার চেষ্টা করতে দেখে। পরে এলাকাবাসী স্বামী সজীব ও তার মা হোসনে আরা বেগমকে আটক করে পুলিশে সোপর্দ করে। এখানে উল্লেখ্য, সজীব মিয়া গত চারবছর যাবত ভাড়াটিয়া হিসেবে এই বাড়ীতেই বসবাস করে। তার অত্যাচার ও নির্যাতনে প্রথম স্ত্রী হেলেনা গত এক মাস পূর্বে পালিয়ে যায়। নিহতের  ভাই সানোয়ার হোসেন জানান, তার ছোট বোন উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিল। তাকে বিয়ে দেয়ার ৩/৪দিন পর থেকেই তার স্বামী-শ্বাশুড়ী যৌতুকের জন্য শারীরিক নির্যাতন করতো। ৪ মে বৃহস্পতিবার বোন আমার নিকট ফোন করে মারপিটের হাত থেকে বাঁচার জন্য বাড়ীতে নিয়ে যেতে বলে। তাই তিনি ৫ মে শুক্রবার সকালে বোনকে নিয়ে যাওয়ার জন্য শ্রীপুরের ঐ বাড়ীতে আসেন। বাড়ীর মালিক মাহমুদুল হাসান বাদল জানান, তার প্রথম স্ত্রীকে প্রায়শই যৌতুকের জন্য সে মারধর করত বলে এলাকাবাসীকে আলোচনা করতে শুনেন। হত্যার ঘটনায় শ্রীপুর থানার এস.আই আমিনুল ইসলাম জানান, হত্যাকারী স্বামী ও তার মাকে আটক করা হয়েছে ও লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর মর্গে প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ