শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

আমদানি নির্ভর শিক্ষানীতি বাতিল দাবি সিটি মেয়রের

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৫ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সংবর্ধনা প্রদান করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল

রাজশাহী অফিস : রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৫ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সম্বর্ধনা প্রদান করা হয়। দ্বিতীয় দিনে নগর ভবন গ্রীন প্লাজায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল প্রধান অতিথি থেকে কৃতি শিক্ষার্থীদের পদক ও সম্বর্ধনা প্রদান করেন। দুই দিনে রাজশাহী নগরীর এসএসসি, এইচএসসি, জেএসসি ও ইবতেদায়ীর মোট ৩৭৮৬ কৃতী শিক্ষার্থীকে এই সংবর্ধনা দেয়া হয়।
রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম. শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর রফিকুল ইসলাম, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. দীপকেন্দ্র নাথ দাস, জাতীয় তরুণ সংঘের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফজলুল হক, রাসিকের প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আযব, কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, সোহরাব হোসেন শেখ, শাহনাজ বেগম শিখা, শামসুন নাহার। মেয়র বুলবুল বলেন, শিশুদের মেধার বিকাশ ঘটাতে পুঁথিগত বিদ্যাই নয়, তাঁদের সৃজনশীল শিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের উৎসাহিত করতে রাজশাহী সিটি কর্পোরেশন কৃতী শিক্ষার্থীদেরকে মেয়র শিক্ষা পদক প্রদান করছে এবং এ পদক প্রদানের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। সরকারের শিক্ষানীতির সমালোচনা করে মেয়র বলেন, যে শিক্ষানীতি সন্তানদের কাঁধে আঠার কেজি বস্তা তুলে দেয় সেই আমদানি নির্ভর শিক্ষানীতি বাতিলের দাবি জানান তিনি। সন্তানদের শুধু শিক্ষা নয় তাঁদের মানসিকভাবে গড়ে তোলার জন্য খেলাধুলায় মনোনিবেশ হবার আহবান জানান মেয়র। রাজশাহী সিটি কর্পোরেশন আধুনিক মানের সিটি মডেল বয়েজ এন্ড গার্লস স্কুল স্থাপনের ঘোষণা দেন মেয়র। রাজশাহী সিটি কর্পোরেশন সেবামূলক প্রতিষ্ঠান। নাগরিক সেবা প্রদান আমাদের দায়িত্ব। বিগত দিনে জনগণের উপর ট্যাক্সের বোঝা চাপিয়ে দেয়ার সমালোচনা করে, বর্ধিত হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে নিয়ে আসার ঘোষণা দিয়ে আগামী জুনের মধ্যে বকেয়া হোল্ডিং ট্যাক্স পরিশোধের আহবান জানান মেয়র। তিনি সন্তানদের কোচিং নির্ভর না হয়ে মূল্যবোধভিত্তিক শিক্ষায় শিক্ষিত করতে অভিভাবকদের অনুরোধ জানান। অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় প্রায় ২ হাজার ৪৯ জন জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের প্রত্যেককে পদক ও একটি করে নিম গাছের চারা প্রদানের মাধ্যমে সম্বর্ধনা প্রদান করা হয়। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেয় তানযীমুল উম্মাহ মাদ্রাসার ছাত্র আব্দুর রহমান আব্দুল্লাহ। অনুষ্ঠানে মহানগরীর বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষক, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ