শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

সম্ভাবনার বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে মেধাবীদের এগিয়ে আসতে হবে -ছাত্রশিবির

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর‘র উদ্যোগে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রদের তাৎক্ষণিক সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিবৃন্দের সাথে সংবর্ধিত কৃতি ছাত্রদের একাংশ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য ও চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি তৌহিদুল ইসলাম বলেন বাংলাদেশ বিশ্বের একটি অপার সম্ভাবনার দেশ। কিন্তু যোগ্য মানুষের অভাবে আমরা আমাদের বিদ্যমান প্রাকৃতিক সম্পদ ব্যবহার করতে ব্যর্থ হচ্ছি। পৃথিবীর ধনী দেশগুলো নানা প্রলোভন দেখিয়ে এদেশের মেধাবী শিক্ষার্থীদের তাদের দেশে নিয়ে যাচ্ছে। যার দরুন প্রতি বছর মেধার শীর্ষে থাকা সেসব মেধাবী শিক্ষার্থী ঐ সকল দেশে গিয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করে আর ফিরে না আসায় আমাদের এ প্রিয় মাতৃভূমিকে তাদের সেবা থেকে বঞ্চিত হতে হচ্ছে। তাছাড়া রাজনৈতিক লেজুড়বৃত্তির কারণে সম্ভাবনাময় মেধাবীরা উচ্চ শিক্ষাঙ্গনে গিয়ে বিপদগ্রস্থ হয়ে তাদের মা বাবার আজন্ম লালিত স্বপ্ন বিনষ্ট করে দিচ্ছে। দেশের বর্তমান পরিবেশে মেধাবী শিক্ষার্থীদের সঠিক পথ নির্দেশনা প্রদানের মাধ্যমে একটি সৎ, দক্ষ, দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য ছাত্রশিবির নিরলস পরিশ্রম করে যাচ্ছে। আজ মেধাহীন সন্ত্রাস নির্ভর ছাত্র রাজনীতির বিপরীতে ছাত্রশিবির এদেশের ছাত্র সমাজের কাছে সন্ত্রাসমুক্ত মেধাবীদের প্রিয় ঠিকানা হিসেবে পরিণত হয়েছে। তাই স্বাধীনতার চেতনার কথা বলে যারা বাংলাদেশকে বিভক্তির মুখে ঠেলে দিতে চায় তাদের উদ্দেশ্যে তিনি বলেন ছাত্রশিবিরকে বাদ দিয়ে এদেশে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত একটি কল্যাণমূলক রাষ্ট্র গঠন করা কোনভাবেই সম্ভব নয়। এজন্য তিনি দেশের সম্ভাবনাকে কাজে লাগিয়ে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে মেধাবীদের এগিয়ে আসার আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের উদ্যোগে এসএসসি/দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের তাৎক্ষণিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (০৪.০৫.’১৭) এসব কথা বলেন। নগর উত্তর সেক্রেটারি এসকে সিকদার’র সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন শিবির নেতা সালেহ রায়হান, কামাল কুতুবী, জিসান রিদোয়ান, কুতুব উদ্দিন, এম এ রশিদ প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা মেধাবীদের পড়ালেখার পাশাপাশি আদর্শিক জ্ঞানে নিজেকে একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গঠনে মনোনিবেশ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ