শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

পানি নিষ্কাশনের ব্যবস্থা নেই

নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা : স্বাধীনতার ৪৬ বছর অতিবাহিত হলেও অবহেলিত নবাবগঞ্জ উপজেলা সদরের পানি নিষ্কাশনের জন্য আজও নির্মিত হয়নি ড্রেন। বিভিন্ন বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান নিমির্ত হওয়ায় পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় বৈশাখ মাসের অল্প বৃষ্টিতে রাস্তায় পানি জমে সৃষ্টি হয়েছে জন দুর্ভোগ। এই উপজেলাতে  পৌরসভা কিংবা সদর ইউনিয়ন না থাকায়  কে ড্রেন নির্মাণ করবে এবং কোন প্রকল্পের অর্থ দ্বারা ড্রেন নির্মাণ হবে  সেই নিয়ে দীর্ঘদিন যাবত চলছে হিসেব কিতাব। আসন্ন বর্ষা মৌসুমে রাস্তাগুলি চলাচল অনুপযোগী হবে মর্মে আশংকা করছে এলাকাবাসী। উপজেলার ৩  লক্ষের অধিক জনসাধারণ  কেউ না  কেউ বিভিন্ন কাজে উপজেলা সদরে আসে।
উপজেলা সদরে ৩টি কলেজ এবং প্রায় ৫টি স্কুলের  শিক্ষার্থীরা উপজেলার সদরের রাস্তাগুলিতে চলাচল করে। যানবহন চলাচলের সময়  রাস্তায় জমে থাকা পানি দিয়ে স্কুলগামী শিক্ষার্থী ও জনসাধারণের প্রায়শই শরীর ভিজে গিয়ে বিব্রতকর পরিবেশের সৃষ্টি হয়। এছাড়াও পানি জমে রাস্তাগুলিতে খানা খন্দকের সৃষ্টি হয়ে সরকারি সম্পদ ক্ষতি হচ্ছে।
এ বিষয়ে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক উপজেলা ব্যবসা সমিতির এক মতবিনিময় সভায়  পানি নিষ্কাশনের ড্রেন নির্মাণের জন্য তার বরাদ্দ  থেকে অর্থ বরাদ্দের আশ্বাস দিলেও উপজেলা প্রকৌশলী মোঃ আঃ কুদ্দুসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান সংসদ সদস্যের যে অর্থ  দেওয়ার ঘোষণা দিয়ে বিধিগত ভাবে ঐ অর্থ দিয়ে পানি নিষ্কাসনের ড্রেন নির্মাণ করা যাবেনা।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ বজলুর রশীদ জানান- জনদুর্ভোগের বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। জন দুর্ভোগ কমাতে দ্রুত ড্রেন নির্মাণে কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছে এলাকাবাসী।

অনলাইন আপডেট

আর্কাইভ