শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

এবার রাজস্ব সংক্রান্ত সমস্যার সমাধান পাওয়া যাবে ই-মেইলে

 

স্টাফ রিপোর্টার : এবার রাজস্ব সংক্রান্ত সমস্যার সমাধান পাওয়া যাবে ই মেইলে। দেশের যেকোনো অঞ্চল থেকে, নাগরিকের রাজস্ব সংক্রান্ত সমস্যা ও পরামর্শ থাকলে সরাসরি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমানকে জানানো যাবে। এতে অভিযোগের তাৎক্ষণিক সমাধানও পাওয়া যাবে।

একটি ই-মেইল আইডির মাধ্যমে যে কেউ এ সুযোগ পেতে পারেন। রাজস্ব সংক্রান্ত পরার্মশ ও অভিযোগ জানাতে এনবিআর চেয়ারম্যান ([email protected]) ই-মেইল সবার জন্য উন্মুক্ত করেছেন।

এ ছাড়া আয়কর, ভ্যাট ও কাস্টমস বিভাগের ফিডব্যাক মেইলেও রাজস্ব পরামর্শ দেয়া যাবে। এনবিআরের সিনিয়র তথ্য অফিসার সৈয়দ এ মু’মেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

এনবিআর সূত্র জানায়, রাজস্ব সংক্রান্ত যেকোনো পরার্মশ ও অভিযোগ জানাতে এনবিআর চেয়ারম্যান ই-মেইল সবার জন্য উন্মুক্ত করেছেন। পাশাপাশি অংশীজন ও করদাতাদের সঙ্গে সর্ম্পক আরো সুদৃঢ় এবং রাজস্ব সংক্রান্ত পরামর্শ, হয়রানি, অভিযোগ ও সমস্যা জানানোর লক্ষ্যে ইতিমধ্যে আয়কর, কাস্টমস ও ভ্যাট বিভাগের জন্য চালুকৃত তিনটি ফিডব্যাক ই-মেইলও খোলা থাকবে। এরইমধ্যে এসব ই-মেইলে করদাতা ও অংশীজনরা ব্যাপক সাড়া দিয়েছেন।

এ বিষয়ে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, উন্নয়নের মূল ভিত্তি অভ্যন্তরীণ সম্পদ। মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলস (এমডিজি) থেকে দেশ এখন সাসটেনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) এর দিকে ধাবিত হচ্ছে।

তিনি বলেন, সরকারের রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রচুর অভ্যন্তরীণ সম্পদ তথা রাজস্ব প্রয়োজন। এনবিআর উন্নয়নের অক্সিজেন রাজস্ব আহরণে সকলের সহযোগিতা নিয়ে কাজ করে যাচ্ছে। তাই এখন থেকে রাজস্ব সংক্রান্ত যেকোনো পরার্মশ সরাসরি আমাদের জানানোর সুযোগ সবার জন্য অবারিত করা হলো। 

নজিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ব্যবসায়ীদের ওপর করের বোঝা না বাড়িয়ে করনেট সম্প্রসারণে কাজ করছে এনবিআর। আমরা করনেট সম্প্রসারণ ও রাজস্ব আহরণে উপযুক্ত পরিবেশ নিশ্চিত করার সর্বাত্মক চেষ্টা করছি। রাজস্ববান্ধব সংস্কৃতি প্রতিষ্ঠায় সম্মানিত করদাতা ও অংশীজনরা রাজস্ব সংক্রান্ত যেকোনো পরামর্শ আমাদেরকে ই-মেইলে জানাতে পারবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ