বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ফুলবাড়ীগেট-তেলিগাতি সড়ক নির্মাণ সামগ্রীর দখলে

 

খুলনা অফিস : খুলনা নগরীর ফুলবাড়ীগেট-তেলিগাতি গুরুত্বপুর্ণ সড়কটি ইট বালু ও নির্মাণ সামগ্রীর দখলে রয়েছে। ব্যবসায়ী ও কতিপয় ব্যক্তি সড়ক দখল করে যত্রতত্র ইট, বালু এবং পাথর ফেলে রেখেছে। ফলে পথচারী, যানবাহন চলাচলে দুর্ভোগে পড়তে হচ্ছে। একই সঙ্গে ব্যস্ততম এই সড়কে দুর্ঘটনার ঘটছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সড়কের মোড়ল আব্দুস সাত্তারের বাড়ির সামনে রাস্তায় রাখা পাথরে একটি মোটরসাইকেলের চাকা স্লিপ করে দু’আরোহী গুরুতর আহত হয়েছে বলে জানাগেছে। 

ফুলবাড়ীগেট-তেলিগাতী এলাকায় অবস্থিত খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), সরকারি শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়, এইচ এস টি টি আই, গভঃ ল্যাবরেটরী স্কুল, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, খানজাহান আলী টেকনিক্যাল এ্যান্ড বিএম কলেজ, খানাবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়, তেলিগাতী মাধ্যমিক বিদ্যালয়সহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানের একমাত্র যাতাযাতের মাধ্যম এই সড়কটি। সড়কটি বাইপাস সড়কের সাথে সংযোগ হিসাবেও ব্যবহার হচ্ছে।

ব্যস্ততম এই সড়কটির কুয়েট মেইনগেট থেকে শুরু করে তেলিগাতী পাকার মাথা পর্যন্ত সড়কের দুই পাশে কোথাও ব্যাবসায়ী এবং কোথাও বাড়ি নির্মাণের জন্য কতিপয় ব্যক্তি অবৈধভাবে রাস্তা জুড়ে ইট, বালু, খোয়া এবং পাথর ফেলে রেখেছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন, দখল করে রাস্তার ওপর বিভিন্ন ইমারত সামগ্রী রেখে সড়ক ঝুঁকিপূর্ণ করা হচ্ছে। একই সঙ্গে বাতাসের সাথে বালু উড়ে এসে পথচারী ও যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। এতে দুর্ঘটনা ঘটার শঙ্কা রয়েছে। তিনিসহ এলাকাবাসী অবিলম্বে গুরুত্বপূর্ণ এই সড়কের ওপর এবং সড়কের পাশ থেকে অবৈধভাবে রাখা সকল নির্মাণ সামগ্রী সরিয়ে ফেলার ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট দপ্তরের হস্তক্ষেপ কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ