শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

নারায়ণগঞ্জে মনির হত্যা মামলার রায় ৪ জনের ফাঁসি ॥ যাবজ্জীবন ২

 

নারায়ণগঞ্জ সংবাদদাতা : সোনারগাঁও উপজেলায় মনির হোসেন নামে এক ব্যবসায়ী হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও দুই আসামীর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলার অপর ধারায় ছয়জনকেই সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জ দ্বিতীয় জেলা ও দায়রা জজ কামরুন্নাহার এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু, রতন। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন গুলজার হোসেন ও শাহীন মিয়া। তাদের বাড়ি সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামে। আসামীদের মধ্যে রতন, গুলজার ও শাহীন পলাতক রয়েছেন।

নিহত মনির হোসেন সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে। তিনি সবজির দোকানদার ছিলেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালাউদ্দিন সুইট জানান, পাওনা টাকা চাইতে গিয়ে স্থানীয় আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু মিয়া, রতন, গোলজার হোসেন ও শাহীন মিয়া মিলে ২০০৭ সালের ১৮ জুন মনিরকে বাড়ি থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করে। এরপর লাশ গুম করার জন্য কচুরিপানা দিয়ে ঢেকে রাখে। এ ঘটনায় মনিরের বাবা আক্কাস আলী বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

বৃহস্পতিবার রায় ঘোষণার সময় আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন ও এরশাদ হোসেন ভুট্টু আদালতে উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ