শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

শ্রীপুরে ড্রেনের আবর্জনা সড়কে জন দুর্ভোগ বাড়ছে

শ্রীপুর (গাজীপুর) : রাস্তায় ড্রেনের আবর্জনা স্তূপ করে রাখা হয়েছে

শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা: গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার প্রাণকেন্দ্র মাওনা চৌরাস্তা থেকে শ্রীপুর আঞ্চলিক সড়কের প্রায় ৫’শ মিটার রাস্তা পায়ে হেঁটে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ড্রেনের আবর্জনার দুর্গন্ধে পথচারী ও ক্রেতারা ওইটুকু সড়ক ব্যবহার না করায় ব্যবসায়ীদের চরম ক্ষতি হচ্ছে। আবর্জনা সড়কের একপাশে স্তুপ করে রাখায় গাড়ি চলাচল ব্যাহত হচ্ছে ফলে ওই সড়কে দিনভর লেগে থাকছে যানজট।
বুধবার দুপুরে সরেজমিনে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে শ্রীপুর সড়কের প্রায় ৫’শ মিটার ড্রেনের আবর্জনা, কাঁদামাটি তুলে সড়কের ওপরই রেখেছে শ্রীপুর পৌরসভা।
গত ৩/৪দিন ধরে উপজেলার অন্যতম ব্যবসা বাণিজ্যের প্রাণকেন্দ্র মাওনা চৌরাস্তায় সড়কের ওপর এভাবে ড্রেনের ময়লা ফেলে রাখায় পথচারী, ক্রেতা, ব্যবসায়ী, স্কুল কলেজের ছাত্র/ছাত্রীরা হচ্ছেন দুর্ভোগের শিকার। ব্যবসায়ীরা অভিযোগ করছেন, ড্রেনের আবর্জনার কারণে ঠিকমত মালামাল দোকানে আনতে পারছেন না আবার ক্রেতারাও মালামাল ক্রয় করতে দোকানে যেতে পারছে না। ৩/৪দিনে প্রায় কোটি টাকা ক্ষতি হয়েছে বলে জানান।
ভাই ভাই সিটি কমপ্লেক্সের ব্যবসায়ী রাসেল মিয়া জানান, পৌর কর্তৃপক্ষের অবহেলায় রাস্তায় ড্রেনের আবর্জনার রেখে কৃত্রিম দুর্ভোগ তৈরী করা হয়েছে। এতে আমাদের চরম ক্ষতি হচ্ছে।
নকিয়া টেলিকমের মালিক সাদিক মৃধা ক্ষোভের সঙ্গে জানান, ৩/৪দিন যাবত দোকানে  কোন ক্রেতাই ঢুকতে পারছে না।
এ বিষয়ে শ্রীপুর পৌরসভা সচিব বদরুজ্জামান বাদল জানান, ওই সড়কের আশপাশের ভবন মালিকগণ ড্রেনে তাদের বাসা বাড়ির যাবতীয় লাইন সংযুক্ত করে দিয়েছে। এতে ওই ড্রেন বন্ধ হয়ে যাওয়ায়, বৃষ্টির পানি নিষ্কাশনের সমস্যার সৃষ্টি হয়েছে। সমস্যা উত্তরণে কাজ চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ