শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মেধাবী ছাত্র আব্দুর রব বাঁচতে চায়

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা: বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের সাঁতাহার পাড়া এলাকার মেধাবী ছাত্র আঃ রব (১৬)। ২০১১ সাল থেকে হঠাৎ  সে ডান গালে মাংস বৃদ্ধির সূত্রপাত ঘটে। পরে চিকিৎসকের শরণাপন্ন হলে চিকিৎসক উন্নত চিকিৎসার পরামর্শ দেয়।
সে আর দশটা ছেলে-মেয়ের মত সুস্থ হয়ে সমাজে বাঁচতে চায়, নতুন স্বপ্ন দেখতে চায়, চায় আবারও নিজের বিদ্যাপীঠে ফিরে যেতে। কিন্তু নিয়তির নির্মম পরিহাসে আর নিষ্ঠুর সমাজ বাস্তবতার শিকার হয়ে মরণব্যাধী এ রোগে আক্রান্ত এই কিশোর পৃথিবী থেকে বিদায় নেওয়ার সময় ঘনিয়ে আসছে খুব দ্রুত।
তবে মানুষের একটু ভালোবাসা আর একটু সহযোগিতাই তাকে আবারও বাঁচিয়ে তুলতে পারে। তার চিকৎসায় সবার একটুখানি সহযোগিতাই ফিরিয়ে দিতে পারে রাব্বীর জীবন। পূরণ হতে পারে মেধাবী এ ছাত্রের স্বপ্ন।
বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের সাঁতাহার এলাকার ফেরিওয়ালা বারিক মিয়ার একমাত্র ছেলে সন্তান রাব্বী। বাবার অভাবের সংসারে বেড়ে ওঠা রাব্বীর বাবা ঢাকা থেকে রুমাল, মানিব্যাগ, চিরুনী ইত্যাদি জিনিসপত্র কিনে এনে সান্তাহার শহরে বিক্রি করা একজন ফেরিওয়ালা। অভাবের সংসারে নিত্যদিনের ভাত যোগানোই যেখানে কঠিন, সেখানে ব্যয়বহুল এ রোগের চিকিৎসা করার মত প্রয়োজনীয় অর্থের সংস্থান করা তার পিতা-মাতার জন্য আকাশ কুসুম কল্পনাই বটে।
প্রায় নিঃস্ব এ পরিবারের নেই তেমন কোন জমি-জমা বা সহায় সম্পদ। গ্রাম, বাংলা ও শহরের আর দশজন সাধারণ পরিবারের মত এ পরিবারের নেই কোন প্রভাবশালী নিকটাত্মীয়, যারা এগিয়ে আসতে পারেন এই বিপদের দিনে। তার চিকিৎসার জন্য তহবিল গঠন করেছেন। যার সঞ্চয়ী হিসাব নং- ০৩০৫১০১১৪২৪১৪, পূবালী ব্যাংক, সান্তাহার শাখা, আদমদীঘি, বগুড়া। এবং (বি-ক্যাশ নং ০১৭৫৩-৩২১৪৯৫)।

অনলাইন আপডেট

আর্কাইভ