বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪
Online Edition

পানি উন্নয়ন বোর্ডের জমি দখলের প্রতিবাদ করায় হত্যার হুমকি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়নগঞ্জের রূপগঞ্জ উপজেলার হাটাব এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জমি, খাল ও সরকারি রাস্তা জবরদখলের চেষ্টার প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী আইডিয়াল কোম্পানির বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসুচী পালন করায় ভূমিদস্যুদের বাহিনী কর্তৃক প্রতিবাদকারীদের গুলি করে হত্যার হুমকি দিয়েছে বলে জানা গেছে। বুধবার দুপুরে কোম্পানির নিয়োজিত সন্ত্রাসীদের দিয়ে জবরদখলের চেষ্টা চালালে বিক্ষুব্দ এলাকাবাসী এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসুচী পালন করার পর থেকে মানববন্ধনে অংশ নেয়া লোকজন ভয়ে বাড়ি ছাড়া রয়েছে।
মানববন্ধনে নেতৃত্বদেয়া লোকজন জানায়, বুধবার মানববন্ধনে অংশ নেয়ার পর পরের দিন বিভিন্ন দৈনিকে সংবাদ প্রকাশ হলে স্থানীয় সন্ত্রাসী সাব্বির, সামায়ুন, রুবেল , রবিউল ও তার বাহীনির লোকজন প্রতিবাদকারীদের একে একে ধরে নিয়ে গুলি করে হত্যার হুমকী দিয়ে আসছে। ভয়ে নিরীহ লোকজন এখন বাড়ি ছাড়া রয়েছে বলে জানা গেছে। এদিকে আইডিয়েল গ্রুপের নিয়োজিত বাহিনী দেশীয় অস্ত্রসহ মহড়া দেয়ায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
উল্লেখ্য যে, হাটাব এলাকার রূপসী-কাঞ্চন সড়ক ও শীতলক্ষ্যা নদী সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের প্রায় ২০ বিঘা জমি জবরদখলের চেষ্টা মেতে উঠেছেন বিভিন্ন শিল্প কারখানার প্রভাবশালী মালিকরা। বিশেষ করে হাটাব এলাকার রূপসী-কাঞ্চন সড়ক থেকে শীতলক্ষ্যা নদী পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের প্রায় ৫০ ফুট প্রসস্থ্য ও আধা কিলোমিটার দৈর্ঘ্য খালটিতে এলাকাবাসী গোসল থেকে শুরু করে নদীতে আসা-যাওয়ার ব্যবস্থা ছিলো। এছাড়া এ খালের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকার কৃষি জমিতে পানি নিষ্কাশন করা হতো। বর্তমানে খালটি ১০ ফুটে রূপান্তরিত হয়ে গেছে। বাকি গুলো জবরদখল হয়ে গেছে। এখন ১০ ফুট খালসহ বাকি জমি টুকুও জবরদখলে মেতে উঠেছে আইডিয়াল কোম্পানি নামে একটি প্রতিষ্ঠান। শীতলক্ষ্যা নদীর বেশ কিছু জমিও জবরদখল করবে বলে চাউর উঠেছে। অপর দিকে, রূপসী-কাঞ্চন সড়কের পার্শের জমি দখল করেছে কোম্পানিটি।
এ বিষয়ে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, মানববন্ধনে অংশ নেয়া লোকজনকে হত্যার হুমকী বিষয়ে অভিযোগ করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ