বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

বটিয়াঘাটায় ডাকাতি হওয়া বন্দুক ও গুলী উদ্ধার

খুলনা অফিস : খুলনার বটিয়াঘাটার আমীরপুর ইউনিয়নের নারায়ণপুর এলাকার সাবেক ইউপি সদস্য রশীদ শেখের বাড়িতে গত ৪ মার্চ শুক্রবার গভীর রাতে সংঘঠিত ডাকাতির ঘটনায় লুণ্ঠিত হওয়া একটি দোনালা বন্দুক ও ২০ রাউন্ড গুলীসহ একটি ক্যামেরা উদ্ধার করেছে। মঙ্গলবার বিকেলে র‌্যাব-৬, জেলা ডিবি ও বটিয়াঘাটা থানা পুলিশের সমন্বয়ে বাগেরহাট জেলার রামপাল উপজেলার রাজনগর ইউনিয়নের কালিকা প্রসাদ গ্রামের মৃত. জোনাব আলীর বাড়ি থেকে এ আগ্নেয়াস্ত্র উদ্ধার করে।
পুলিশ জানায়, র‌্যাব-৬ এর অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান, বটিয়াঘাটা থানার ওসি মো. মোজাম্মেল হক মামুন, ওসি (তদন্ত) মো. এনামুল হক ও জেলা ডিবি পুলিশের ওসি মো. আক্কাছ আলীসহ সঙ্গীয় ফোর্স পার্শ্ববর্তী বাগেরহাট জেলার রামপাল উপজেলার রাজনগর ইউনিয়নের কালিকাপ্রসাদ গ্রামের মৃত জোনাব আলীর বাড়ি তার জামাতা আবুল ডাকাত অবস্থান করছে বলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। যৌথ অভিযানের উপস্থিতি টের পেয়ে ডাকাত আবুল ও তার স্ত্রী শাবানা(৩৭) বাড়ি থেকে মাঠের মধ্যে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। ডাকাত দলের সরদার আবুল পালিয়ে গেলেও তার স্ত্রী শাবানাকে ধরে ফেলে। পরে তার স্বীকোরোক্তি মোতাবেক বসতবাড়ী থেকে শাবানার মাসহ একটি দোনলা বন্দুক, ২০ রাউন্ড গুলী, পায়ের নুপুর ও একটি ক্যামেরা উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক শাবানাসহ উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও মালামাল র‌্যাব-৬এর হেফাজতে রয়েছে বলে জানা গেছে।
উল্লেখ্য, গত ৪ মার্চ শুক্রবার দিবাগত রাত ৪টার দিকে ৮/১০ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল গোপাল বিড়ি ফ্যাক্টরির ম্যানেজার রশীদ শেখের দ্বিতল বাড়িতে গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে ১টি দোনালা বন্দুক ও ২৫ রাউন্ড গুলী, নগদ ২ লক্ষাধিক টাকা, ১৪ ভরি স্বর্ণালংকার, ৮টি মোবাইল সেট ও ১টি ক্যামেরাসহ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ডাকাতি করে পালিয়ে যায়। এ ব্যাপারে পরদিন শনিবার রাতে থানায় ৪নং মামলা দায়ের হয়। অবশেষে ঘটনার ৫দিন অতিবাহিত হওয়ার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ডাকাতি হওয়া মালামালের মধ্যে আগ্নেয়াস্ত্র উদ্ধার ও ঘটনার ক্লু উদঘাটন করতে সক্ষম হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ