বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ডুমুরিয়ায় মাদক মামলায় পুলিশ সদস্য জাহিদুলের যাবজ্জীবন

খুলনা অফিস: খুলনার ডুমুরিয়া থানার মাদক মামলায় কেএমপি’র সদর থানার সাবেক পুলিশ সদস্য মো. জাহিদুল ইসলাম খানকে (৩২) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। গত মঙ্গলবার খুলনার জন নিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এস এম সোলায়মান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত জাহিদুল কেএমপি’র সদর থানায় ড্রাইভার ছিলেন তার কং (নং-৬৬০৯)। সে বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার দক্ষিণ সাউথখালী এলাকার মো. আলী আজগার খানের ছেলে। এ ঘটনার পর তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল।

আদালতের রায়ে বলা হয়, আসামি জাহিদুলের বিরুদ্ধে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) টেবিলের ৩ (খ) ধারায় আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাডুত হয়েছে। আসামিকে উক্ত ধারায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হলো।

মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, ২০১৩ সালের ১৫ মে রাত সাড়ে ১১টার দিকে ডুমুরিয়া থানাধীন খুলনা-সাতক্ষীরা মহাসড়কের গুটুদিয়াস্থ (এসিজিবি) মাধ্যমিক বিদ্যালয়ের সামনে পুলিশ ডিউটিরত অবস্থায় ছিল। এ সময় সাতক্ষীরার দিক থেকে একটি সিবিজেট মোটরসাইকেল থামানোর জন্য সিগন্যাল দেয় ডুমুরিয়া থানা পুলিশ। মোটরসাইকেলের আরোহী গাড়ি না থামিয়ে পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে ধাওয়া করে ধরে ফেলেন। এরপর তার দেহ তল্লাশি করে ৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এ সময় সে নিজেকে পুলিশ সদস্য হিসেবে পরিচয় দিয়ে ও আইডকার্ড দেখিয়ে কোন লাভ হয়নি। এ ঘটনায় এএসআই মো. কামরুল ইসলাম বাদি হয়ে ডুমুরিয়া থানায় মো. জাহিদুল ইসলাম খানের বিরুদ্ধে মামলা দায়ের করেন (নং-১৬)। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মহাসিন হোসেন একই বছরের ১৬ জুন জাহিদুলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ