ঢাকা,শুক্রবার 26 April 2024, ১৩ বৈশাখ ১৪৩০, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

অনলাইন ডেস্ক: সিলেটে আজ শনিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা মাইক্রোবাস শ্রমিক নেতারা। গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে আটক তিন শ্রমিকের মুক্তির দাবিতে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘোষণা দেওয়া হয়।

সিলেট জেলা মাইক্রোবাস শ্রমিক সমিতির সভাপতি শাহ রিপন আহমদ জানান, শুক্রবার রাতে তিন শ্রমিককে গোয়েন্দা পুলিশ (ডিবি) আটক করে। পরে তাঁরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করলে পুলিশ তাদের মারধর করে আহত করে। আটককৃতদের মুক্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য এ পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন শ্রমিকরা  ।

কোতোয়ালি থানার ওসি সোহেল আহমদ জানান, আসামী গ্রেপ্তার করলে শ্রমিকরা পুলিশের ওপর হামলা চালায়। পরে অতিরিক্ত পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখনো পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

এর আগে শুক্রবার রাত ৯টার দিকে সিলেট ল কলেজের সামনে পুলিশের সঙ্গে পরিবহন শ্রমিকদের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এতে অনন্ত সাতজন আহত হয়। এদের মধ্যে মুশাহিদ আলী নামের ট্রাকশ্রমিককে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ল কলেজের সামনে থেকে শফিক ও স্বপন নামের দুজন মাইক্রোবাস শ্রমিককে আটক করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এর জেরে রাতে উপশহর পয়েন্ট এলাকায় সড়ক অবরোধ করে রাখে পরিবহন শ্রমিকরা। তখন পুলিশ সদস্যরা সেখানে এসে অবরোধ তুলে নেওয়ার কথা বললেও তারা পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ লাঠিচার্জ করে এবং কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় অন্তত সাতজন আহত হয়। তবে তাদের পরিচয় জানা যায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ