বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

যশোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

অনলাইন ডেস্ক: জেলায় স্ত্রী মনিরা বেগম হত্যার দায়ে স্বামী শহীদুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।মঙ্গলবার বিকেলে যশোরের স্পেশাল জজ (জেলা জজ) ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত শহীদুল যশোর সদর উপজেলার বড় ভেকুটিয়া গ্রামের আলী আহম্মেদের ছেলে। 

যশোর স্পেশাল দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম বদরুজ্জামান পলাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০২ সালের ১৩ আগস্ট তুচ্ছ ঘটনার জের ধরে শহীদুল মনিরা বেগমকে মারপিট শেষে শ্বাসরোধ করে হত্যা করে। এ হত্যাকান্ডের পর শহীদুল মনিরা আত্মহত্যা করেছে বলে শ্বশুর বাড়ি সংবাদ পাঠায়। মনিরার পিতা বড় ভেকুটিয়া গ্রামের মতিয়ার রহমান যশোর কোতয়ালি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন।

পরে মনিরা বেগমের ময়না তদন্ত রিপোর্টে তাকে মারপিট ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করা হয়।রিপোর্ট পাওয়ার পর থানার উপ-পরিদর্শক শহীদ আশরাফ বাদী হয়ে ওই বছরের ১২ সেপ্টেম্বর একটি হত্যা মামলা দায়ের করেন। 

মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক আমান উল্লাহ আসামি শহীদুল ইসলামকে দোষী করে আদালতে চার্জশিট জমা দেন।

মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আসামি শহীদুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। দন্ডপ্রাপ্ত শহীদুল পলাতক রয়েছে।-বাসস

অনলাইন আপডেট

আর্কাইভ