ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টা কমিটি থেকে উবার প্রধানের পদত্যাগ

অনলাইন ডেস্ক: অভিবাসী নীতির সমালোচনা করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর অর্থনৈতিক উপদেষ্টা কমিটি থেকে সরে দাঁড়িয়েছেন উবারের প্রধান নির্বাহী ট্রেভিস কালানিক। উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য হিসেবে বাণিজ্য সংস্থা টেলসা’র প্রধান নির্বাহীও আছেন। খবর চ্যানেল আই'র।

কালানিকের পদত্যাগের খবর নিশ্চিত করেছেন কোম্পানির মুখপাত্র চেলসি কোহেলার।

আজই (শুক্রবার) ট্রাম্পের সঙ্গে তাদের বৈঠক করার কথা ছিলো। অভিবাসীদের নিষেধাজ্ঞায় ট্রাম্পের দেয়া নির্বাহী আদেশের ফলে উবারের হাজারো চালক ক্ষতিগ্রস্থ হবেন বলে মনে করেন কোম্পানি প্রধান।

এ বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে তার কথাও হয়েছে বলে জানান তিনি।

এক বিবৃতিতে কালানিক বলেন, অর্থনৈতিক এই গ্রুপে যোগ দেয়া মানে প্রেসিডেন্ট বা তার এজেন্ডা বাস্তবায়ন করা বোঝায় না। কিন্তু দুর্ভাগ্যবশত এটার ঠিক অপব্যাখ্যা করা হয়েছে।

উবারের পক্ষ থেকে সিইও’র পদত্যাগের কথা নিশ্চিত করার পর গণমাধ্যমে দিক থেকে যোগাযোগ করা হলেও এ বিষয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি হোয়াইট হাউজ।

বিশ্লেষকরা বলছেন, উবার প্রধানের পদত্যাগ এই বার্তা দেয় যে, প্রযুক্তি কোম্পানি ও ওয়াশিংটনের সম্পর্কে দুরত্ব বাড়ছে। এই ঘটনার আগেই প্রযুক্তি কােম্পানি মাইক্রোসফট, গুগল, অ্যাপল ও আমাজান ট্রাম্পের সিদ্ধান্তের বিরোধীতা করেছে। আর আমাজান তো এক ধাপ এগিয়ে ট্রাম্পের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে মার্কিন অ্যার্টনি জেনারেলকে লিগ্যাল নোটিশ পাঠানোর ফাইলপত্র তৈরি করে ফেলেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ