শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

এবার দুঃখ প্রকাশ করলেন আইজিপি

স্টাফ রিপোর্টার : রাজধানীর শাহবাগ থানায় পুলিশের সাংবাদিক নির্যাতনের ঘটনায় এবার দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। একই সঙ্গে তিনি পুলিশকে সাংবাদিকদের কাজে সহযোগিতা করার তাগিদ দেন। গতকাল বুধবার দুপুরে সাভারের আশুলিয়ায় কবিরপুর পুলিশ ফায়ারিং রেঞ্জের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ কথা বলেন তিনি।
আইজিপি বলেন, এ ধরনের অপ্রীতিকর ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমরা সব সময় পুলিশ সদস্যদের বলি- সাংবাদিকরা সব সময় কাজ করে। আর সরকার ও প্রতিষ্ঠানের যেকোনো কর্মকা- মিডিয়ার মাধ্যমেই জনসম্মুখে আসে। তারা (সাংবাদিক) আমাদের প্রতিবেশী। তাদের সঙ্গে সুসম্পর্ক রাখতে হবে।
সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে পুলিশ সদস্যদের সহযোগিতার তাগিদ দিয়ে আইজিপি বলেন, তারপরও পুলিশের পক্ষ থেকে যেকোনো ত্রুটি-বিচ্যুতি হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হয়। ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ডিআইজি মাহফুজুল হক নূরুজ্জামান।
এ ছাড়া অতিরিক্ত আইজিপি মঈনুর রহমান, পুলিশ হেডকোয়ার্টারের ডিআইজি মিলি বিশ্বাসসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সুন্দরবনের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প নির্মাণের প্রতিবাদে তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা ২৬ জানুয়ারির হরতালের দিনে এটিএন বাংলার দুই সাংবাদিককে মারধর করে পুলিশ। ওই দুই সাংবাদিক সেখানে পেশাগত দায়িত্ব পালন করছিলেন। এ সময় শাহবাগ থানার সামনে তারা পুলিশী নির্যাতনের শিকার হয়।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিক পেটানোর ঘটনাকে পুলিশের সঙ্গে সামান্য ধাক্কাধাক্কি বলে উল্লেখ করে ব্যাপক সমালোনার মুখে পড়েন। পরে তিনি এ নিয়ে দুঃখ প্রকাশ করেন। এরপর শরীয়তপুরে এক অনুষ্ঠানে আইজিপি বলেন, ওই ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিরেুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ