শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মানবিক অনুষদের নতুন ডিন ড. হাবিবুর রহমান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলা বিভাগের প্রফেসর ড. মো. হাবিবুর রহমান।
রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে প্রফেসর ড. মো. হাবিবুর রহমানকে আগামী দুই বছরের জন্য এ পদে নিয়োগ দিয়েছেন। তিনি আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. রুহুল আমিন এর স্থলাভিষিক্ত হয়েছেন।
গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অফিসে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ড. হাবিবুর রহমান নতুন ডিনের দায়িত্ব গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন সদ্য বিদায়ী ডিন প্রফেসর ড. রুহুল আমিন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. তোজাম্মেল হোসেন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. রশিদুজ্জামান, একই বিভাগের প্রভাষক ফৌজিয়া খাতুন, মোছাঃ রওশন আরা সেতু, তিয়াশা চাকমা প্রমুখ।
সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রফেসর ড. হাবিব রহমান দুই বাংলার প্রাজ্ঞজনদের কাছে সমাদৃত গবেষক। তিনি ১৯৫৪ সালে যশোর জেলার চৌগাছা থানার জগদীশপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচ.ডি ডিগ্রি লাভ করেন। ১৯৯৬ সাল থেকে বাংলা বিভাগে শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তিনি আধুনিক বাংলার সামাজিক ইতিহাস ও চিন্তাশীল বাঙালি মুসলমান লেখক-বুদ্ধিজীবীদের জীবন ও কর্মকাণ্ডের একনিষ্ঠ গবেষক। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা প্রায় ১০।

অনলাইন আপডেট

আর্কাইভ