বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

বিএমএ নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার দাবি ডেন’র

স্টাফ রিপোর্টার : পেশাদার চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার দাবি করেছে আওয়ামী-বামপন্থী চিকিৎসকদের সংগঠন ‘ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট (ডেন)’।

গতকাল বৃহস্পতিবার ডেন’র সাধারন সম্পাদক ডা. কাজী রকিবুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়। বিবৃতিতে অভিযোগ করা হয়, গত ২২ ডিসেম্বর অনুষ্ঠিত বিএমএ নির্বাচনে জাল ভোট দেয়া, প্রকাশ্যে ভোট দিতে বাধ্য করা, মহাসচিব পদে প্রশ্নবিদ্ধ প্রার্থীতা ইত্যাদি অনিয়মের সুরাহা না করে বিএমএ নির্বাচন কমিশন তাদের অদক্ষতা, পক্ষপাত ও পরাধীনতা প্রমান করেছেন। আমরা এর প্রতিবাদ জানাই। একই সাথে ডেন শক্তিশালী ও নিরপেক্ষ বিএমএ নির্বাচন কমিশনসহ নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার দাবি জানিয়েছে।

বিবৃতিতে বিএমএ নির্বাচনে যে সকল ভোটার ডেন সমর্থিত ডা. ফজলুর রহমান-ডা. শাকিল আখতার পরিষদকে ভোট দিয়ে সমর্থন করেছেন তাদেরকে ধন্যবাদ জানানো হয়। সেই সাথে সকল সমর্থক ও শুভানুধ্যায়ীদেরকেও অভিনন্দন জানানো হয় যারা সামাজিক ও পেশাগত নিরাপত্তার খাতিরে বা কর্তৃপক্ষের চাপে ভোট দিতে আসতে পারেন নি। বিবৃতিতে সকলের সমর্থন কাঙ্খিত স্বাস্থ্যব্যবস্থার প্রতিষ্ঠা, পেশার সম্মান, অধিকার আদায় ও জনস্বাস্থ্য সংকট নিরসনের আন্দোলনে ডেনকে প্রেরণা যোগাবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ