ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

শ্যামলীর 'শিশুমেলা' সিলগালা

অনলাইন ডেস্ক: ১৪ বছর ধরে সরকারকে একটি টাকা না দিয়ে চলছিল শ্যামলীর শিশুমেলা। ২০০২ সালে মাত্র চার হাজার টাকা মাসিক ভাড়ায় পাঁচ বিঘা জমিতে প্রতিষ্ঠানটি লিজ নিয়েছিল ভায়া মিডিয়া সার্ভিস নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান। এই সময়ে বিপুল টাকা লাভ করলেও সিটি করপোরেশনকে একটি টাকাও দেয়নি প্রতিষ্ঠানটি। শেষ পর্যন্ত প্রতিষ্ঠানটি গিলগালা করে দেয় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

শনিবার সকালে ডিএনসিসির মেয়র আনিসুল হকের উপস্থিতিতে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সম্পদ বিভাগের একজন কর্মকর্তা জানান, ২০০২ সালে মাত্র চার হাজার টাকা মাসিক ভাড়ায় পাঁচ বিঘা জমির উপরে এই পার্কটি একটি বেসরকারি প্রতিষ্ঠান লিজ নেয়। ওই লিজটি ছিল অবৈধ।  ১৪ বছরে ওই প্রতিষ্ঠানটি কোনো টাকা সিটি করপোরেশনকে পরিশোধ করেনি। আদালত আইনি প্রক্রিয়ার মাধ্যমে ওই পার্কটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাছে বুঝিয়ে দেয়ার নির্দেশ দেয়।

আজ সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের নেতৃত্বে এক দল ম্যাজিস্ট্রেট, সিটি করপোরেশনের কর্মকর্তা, স্থানীয় কাউন্সিলর উপস্থিত হয়ে শিশুমেলাটি সিলগালা করে দেয়। 

সেখানে এক প্রেস ব্রিফিংয়ে মেয়র আনিসুল হক বলেন, 'এই পার্কটি অবৈধভাবে একটি প্রতিষ্ঠান দখল করে ব্যবসা চালিয়ে আসছিল। পার্কটি এখন সিটি করপোরেশনের নিয়ন্ত্রণে। দুই-এক দিনের মধ্যে পার্কটি আবার উন্মুক্ত করে দেয়া হবে। পার্কটি দখল করে কোটি কোটি টাকা রাজস্ব আয় ফাঁকি দিয়েছে প্রতিষ্ঠানটি।'

অনলাইন আপডেট

আর্কাইভ