শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

অ্যাকশন শুরু হয়ে গেছে॥ কাউকে ছাড়া হবে না- ওবায়দুল কাদের

চট্টগ্রাম অফিস : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অ্যাকশন শুরু হয়ে গেছে। কাউকে ছাড়া হবে না। শেখ হাসিনার অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন। কাউকে ছাড় দেয়া হবে না।
 কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া চট্টগ্রামের নেতাদের সংবর্ধনা উপলক্ষে গতকাল শনিবার বিকালে চট্টগ্রামের লালদীঘি ময়দানে চট্টগ্রাম মহানগর,উওর ,দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও ডা. দীপু মণি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও খালিদ মাহমুদ চৌধুরী, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরী ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এবং চট্টগ্রামের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। সমাবেশে চট্টগ্রাম থেকে কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া নেতাদের মধ্যে সাংগঠনিক সম্পাদক ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, উপপ্রচার সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য রাঙামাটির সাবেক এমপি দীপংকর তালুকদারও বক্তব্য রাখেন।সমাবেশ পরিচালনা করেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কাউকে ছাড়ব না। দল করলে দলের নিয়ম-শৃঙ্খলা মেনে চলতে হবে। যারা মানবে না তাদের দলে থাকার কোন অধিকার নেই। গুটিকয়েকের জন্য গোটা দলের বদনাম হতে পারে না।ওই গুটিকয়েক কারা, তাদের দল থেকে বের করা হবে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে নাÑ এভাবে দল চলতে পারেনা।
যানজট--এদিকে সংবর্ধনা সভা উপলক্ষে চট্টগ্রামের লালদীঘি ময়দানের চারদিকে বিভিন্ন রা¯তা কোতোওয়ালী মোড়, কোর্ট রোড,সিনেমা প্যালেস এলাকা,আন্দরকিল্লা, জেল রোড এলাকা দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বন্ধ করে দেয়া হয়।ফলে নগরের বিভিন্ন এলাকায় ব্যাপক যানজট সৃষ্টি হয়।জনগণ ভোগান্তিতে পড়ে।
চেয়ার ছোঁড়াছুঁড়ি : লালদীঘি ময়দানে আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠানে দুই গ্রুপের চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটেছে। বিকেল পৌনে পাঁচটার দিকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বক্তব্য রাখার এক পর্যায়ে এ ঘটনা ঘটে।আওয়ামী লীগের দুই গ্রুপের কর্মীরা হঠাৎ করেই নিজেদের মধ্যে চেয়ার ছোঁড়াছুঁড়ি করতে থাকেন। এসময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। বক্তব্যের মাঝেই ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তাদের শান্ত হওয়ার আহবান জানান। জানা গেছে, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এবং ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের অনুসারীদের মধ্যে এই ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটেছে। পাল্টাপাল্টি স্লোগান দেয়া নিয়ে দুইপক্ষে উত্তেজনার সূত্রপাত হয়।
শুভেচ্ছা জানাতে গিয়ে দুইপক্ষের হাতাহাতি- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা জানাতে গিয়ে হাতাহাতিতে জড়িয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা নেতাকর্মীদের দুটি পক্ষ । গত শনিবার সকাল সোয়া ১১টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউজের দোতলায় এঘটনা ঘটে।চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ও পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাশেদ মনোয়ারের অনুসারীদের মধ্যে এই বিত-ার সময় ওবায়দুল কাদের দোতলার একটি কক্ষে ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান,সকাল সোয়া ১১টার দিকে সার্কিট হাউজের দ্বিতীয় তলায় সাধারণ সম্পাদককে ফুল দিতে জড়ো হয় দুই পক্ষ। এসময় তারা নিজেদের মধ্যে হাতাহাতিতে লিপ্ত হয়। এর মধ্যে কয়েকজনকে ঘুষি চালাতেও দেখা যায়।ঘটনার সময় মোতাহেরুল ইসলাম চৌধুরী ও রাশেদ মনোয়ার ছাড়াও দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবদুল কাদের সুজন এবং শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ