শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

চট্টগ্রাম সংবাদ

চট্টগ্রাম অফিস : ট্রাকের উপরে তুষের বস্তা, তার নিচে তিনশ ঘনফুট সেগুন ও চম্পাফুল গাছ। যার বাজারমূল্য প্রায় পাঁচ লক্ষ টাকা। পাচার চক্র এসব কাঠ পার্বত্য খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ি রুট দিয়ে এভাবে অভিনব কায়দায় চট্টগ্রাম শহরে পাচার করতে চেয়েছিল। কিন্তু তার আগে এইসব গাছ জব্দ করলো চট্টগ্রাম উত্তর বন বিভাগের কর্মকর্তারা।
প্রিপেইড মিটার স্থাপন শুরু
চট্টগ্রাম  অফিস : চট্টগ্রাম মহানগরীতে  সিডিএ  আবাসিক  এলাকাগুলোতে পিডিবির প্রিপেইড মিটার বসানোর কাজ শুরু হয়েছে। প্রথমে আগ্রাবাদ  এলাকায়  চীন থেকে আমদানিকৃত প্রথম চালানের ৫ হাজার প্রিপেইড মিটার বসানো হচ্ছে। প্রতিদিন ৪০ থেকে ৫০টি করে বাসানো হচ্ছে। আরো এক লাখ ৩৪ হাজার মিটার আনার জন্য প্রকল্প পরিচালকসহ ১০ সদস্যের উচ্চ পর্যায়ের দুটি টিম   শুক্রবার চীন সফরে গেছেন। যে কোম্পানির সাথে মিটার সরবরাহের চুক্তি হয়েছে তাদের মিটার গুলোর কোয়ালিটি পরীক্ষা করে দেখার জন্য এই সফর বলে জানিয়েছেন প্রিপেমেন্ট মিটারিং পাইলট প্রকল্প, চট্টগ্রামের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. কামাল উদ্দিন।তিনি সাংবাদিকদের জানান, প্রথম চালানে যে ৫ হাজার মিটার এসেছে এখন তা বসানো হচ্ছে। আরো প্রায় ১ লাখ ৩৪ হাজার মিটার আসবে। সেই গুলোর কোয়ালিটি দেখার জন্য আমরা চায়না যাচ্ছি।তিনি জানান, গ্রাহকসেবার মান বৃদ্ধি এবং বিদ্যুৎ বিল শতভাগ আদায় করার লক্ষ্যে প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম শুরু হয়েছে। পিডিবির নিজস্ব অর্থায়নে প্রিপেইড মিটারগুলো কেনা হচ্ছে চীন থেকে। এতে মোট ব্যয় হবে ১৪০ কোটি টাকা।
চাদাঁবাজি নিয়ে-
চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থ'ানে টেন্ডারবাজি, চাঁদাবাজি, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, ফুটপাত দখল ও  জমি দখল-বাণিজ্য নিয়ে ছাত্রলীগ ক্যাডারদের অন্ত:কোন্দলে  প্রতিপক্ষ গ্রুপের সাথে সংঘর্ষ বাড়ছে। ছাত্রলীগ ক্যাডাররা একগ্রুপ আরেক গ্রুপের ওপর আগ্নেয়াস্ত্রসহ দেশিয় বিভিন্ন অস্ত্র-শস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ছে। তারা প্রকাশ্য দিবালোকে এসব অস্ত্র প্রদর্শন করছে। কিš' প্রশাসন দেখেও না দেখার ভান ধরে বসে আছে বলে অভিযোগ রয়েছে। পুলিশ বলছে, তারা নাকি এসব অস্ত্রধারীদের শনাক্ত করতে পারছে না। যার ফলে তারা ধরা ছোঁয়ার বাইরে রয়েছে।  নগরবাসী বলছে সরকারী দলের সমর্থনপুষ্ট হওয়ায় পুলিশ তাদের আটক করছেনা।
গ্রেফতার
চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ১টি এলজি ও ৪ রাউন্ড কার্তুজ  উদ্ধার ও  ১ জন গ্রেফতার হয়েছে।পুলিশ জানায়,গত বৃহস্পতিবার দুপুরে  চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগের পুলিশ  গোপন সংবাদের ভিত্তিতে আকবরশাহ থানাধীন উত্তর পাহাড়তলী ০৯নং ওয়ার্ডস্থ শাপলা আবাসিক এলাকাস্থ আয়শা টেইলার্স নামক দোকানের ভিতরে বিশেষ অভিযান পরিচালনা করে বর্ণিত টেইলার্সের মালিক   মোঃ হারুন @ ট্রেইলার হারুন (৩০), পিতা-ফছি আলম, মাতা-আয়শা বেগম, সাং-উত্তর পাহাড়তলী, ৯নং ওয়ার্ড, শাপলা আবাসিক এলাকা (ফসি আলমের বাড়ী), থানা-আকবরশাহ, চট্টগ্রাম’কে ১টি সচল দেশীয় তৈরী এলজি ও ৪ রাউন্ড কার্তুজ সহ হাতে নাতে গ্রেফতার করে।
সন্ত্রাসী গ্রেফতার
চট্টগ্রাম অফিস-কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন মগনামা এলাকায় অভিযান পরিচালনা করে ৩ টি ওয়ানশুটার গান, ১ টি এসবিবিএল এবং ৬ রাউন্ড গুলীসহ ১ জন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ । সূত্র জানায়,  র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন মগনামা আফজুলীয়া গ্রামস্থ জনৈক আমজাদ এর মুরগীর খামারের কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসীরা অবস্থান করছে।
উক্ত সংবাদের ভিত্তিতে ৪ নভেম্বর দুপুরে সিনিয়র এএসপি মোঃ সোহেল মাহমুদ এর নেতৃত্বে র‌্যাবের একটি   দল সেখানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে  মোঃ হাসেম (২৭), পিতা- ওসমান গণি, গ্রাম- মগনামা (আফজুলীয়া পাড়া), থানা-পেকুয়া, জেলা-কক্সবাজারকে গ্রেফতার করে।

অনলাইন আপডেট

আর্কাইভ