ঢাকা, বৃহস্পতিবার 18 April 2024, ০৫ বৈশাখ ১৪৩০, ৮ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

৫ পয়েন্টে এগিয়ে হিলারি

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দোদুল্যমান রাজ্যগুলোতে জাতীয় জরিপে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৫ শতাংশ পয়েন্টে এগিয়ে আছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন। 

শুক্রবার বার্তা সংস্থা রয়টার্স ও জরিপ সংস্থা ইপসোসের সর্বশেষ জরিপের প্রকাশিত ফলাফলে এই তথ্য জানা গেছে।

৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত করা মতামত জরিপে দেখা গেছে, ৪৪ শতাংশ সম্ভাব্য ভোটাররা জানিয়েছেন, হিলারির পক্ষে এবং ৩৯ শতাংশ ট্রাম্পের পক্ষে ভোট দেবেন।

সপ্তাহজুড়ে হিলারির অগ্রগামিতা ৪ শতাংশ থেকে ৭ শতাংশ পয়েন্ট পর্যন্ত উঠানামা করেছে। তবে অন্যান্য মতামত জরিপে দুই প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা ক্রমেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে রূপ নিচ্ছে।

জাতীয় জরিপগুলোর গড় করে প্রকাশ করা রিয়েল ক্লিয়ার পলিটিকসের হিসাব অনুযায়ী, হিলারির অগ্রগামিতা গত সপ্তাহের পাঁচ শতাংশ পয়েন্ট থেকে হ্রাস পেয়ে শুক্রবার দুই পয়েন্টেরও নিচে নেমে গেছে।

জাতীয় জরিপে অগ্রগামিতা সত্বেও অঙ্গরাজ্যগুলো ধরে করা আলাদা জরিপে দেখা গেছে, বেশ কয়েকটি অঙ্গরাজ্যে হিলারি আগের অবস্থান হারিয়েছেন। ফ্লোরিডা, নর্থ ক্যারোলাইনা এবং মিশিগান অঙ্গরাজ্যে হিলারি আগের অবস্থান হারিয়েছেন এবং ট্রাম্পের সঙ্গে তার লড়াই তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে উঠছে। খবর: রয়টার্স।

অনলাইন আপডেট

আর্কাইভ