শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

রকিব মার্কা নির্বাচন কমিশন হলে দেশে সংকট বাড়বে -খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি আর রকিব মার্কা নির্বাচন কমিশন চায় না। কারণ রকিব মার্কা নির্বাচন কমিশন হলে দেশ আরো সংকটের দিকে যাবে, সংকট আরো বাড়বে। গতকাল সোমবার বিকেলে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। ‘বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত’ এ অনুষ্ঠানে তিনি বলেন, দেশ ক্লান্তিকাল অতিক্রম করছে। সুতরাং আগামীতে দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন না হলে গণতন্ত্রকে হত্যা করা হবে।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমাদের দাবি, দেশের সকল দলের আলোচনা ও অংশগ্রহণের মাধ্যমে নির্বাচন কমিশনের সার্চ কমিটি গঠন করতে হবে। তাহলেই নির্বাচন কমিশন নিরপেক্ষ ও শক্তিশালী হবে।
এক প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন বলেন, পূর্বের নির্বাচনে যে চিত্র দেখা গেছে আজও একই চিত্র দেখা গেছে। কারণ বর্তমান নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত গত নির্বাচনে যেমনভাবে ভোট চুরি, নির্বাচনের আগের রাতেই ব্যালট বাক্স ভর্তি ও ক্ষমতাসীন দলের প্রার্থীদের তাণ্ডব হয়েছে, এবারও তাই হয়েছে। সুতরাং এই নির্বাচনেও ব্যতিক্রম কিছু হবে না। আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকীতে তাদের কাছে আমাদের প্রত্যাশা, আইনজীবী ফোরাম দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় তাদের সর্বোচ্চ অবদান রাখবে বলেও মন্তব্য করেন তিনি।
এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট সানা উল্লাহ মিয়া, বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক মো. খরশেদ আলম, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মসলেউদ্দিন জসিম, ইকবাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ