বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

কালীগঞ্জে ভাইয়ের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে যেতে চাওয়ার জের ॥ গৃহবধূকে হত্যা

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জে বড় ভাইয়ের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে যেতে চাওয়ায় এক গৃহবধূকে তার শ্বশুড় বাড়ির লোকজন হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহতের নাম সুমি (২৩)। সে কালীগঞ্জ উপজেলার জামালপুর সরকার বাড়ি এলাকার ফটিক সরকারের মেয়ে।

পুলিশ ও নিহতের চাচা নিজাম উদ্দিনসহ স্বজনরা জানান, কালীগঞ্জ উপজেলার বড়নগর গ্রামের নুর হোসেনের ছেলে সৌদি আরব প্রবাসী মারুফ হোসেনের সঙ্গে প্রায় সাড়ে তিন বছর আগে সুমি’র বিয়ে হয়। বর্তমানে সৌদিতে অবস্থানরত স্বামীর কাছে অল্পকিছুদিনের মধ্যেই যাওয়ার কথা ছিল সুমি’র। এজন্য সকল প্রস্তুতিও প্রায় সম্পন্ন হয়েছে। মারুফ স্থানীয় সদর ইউনিয়ন বিএনপি’র সভাপতি আরমান মাস্টারের ভাগ্নে। বিয়ের পর থেকে যৌতুকের দাবিসহ নানা অজুহাতে সুমিকে আরমান মাস্টারসহ তার (সুমি’র) শ্বশুড় বাড়ির লোকজন প্রায়শ নির্যাতন করতো। যৌতুকের দাবি পরিশোধ না করায় শ্বশুড় বাড়ির লোকজন সুমিকে তার বাবার বাড়িতে যেতে দিতো না। সোমবার ছিল সুমি’র বড় ভাইয়ের মৃত্যু বার্ষিকী। সুমি ওই অনুষ্ঠানে অংশ নিতে যেতে চাইলে শ্বশুড়-শাশুড়ি তাকে যেতে দেয় নি। এনিয়ে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। এর জেরে তাকে নির্যাতন করে শ্বশুড় বাড়ির লোকজন। রাতে সুমিকে স্থানীয় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে গভীর রাতে পুলিশ ওই বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

কালীগঞ্জ থানার এসআই সফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিহতের থুতনী ও কানের নীচে এবং গলায় ও পিঠে কালো দাগ রয়েছে। তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনার পর থেকে শ্বশুড়-শাশুড়ি ও ননদসহ শ্বশুড় বাড়ির লোকজন বাড়ি ছেড়ে পালিয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ