শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজারে জেলা সমাজ সেবা অধিদপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)’র উদ্যোগে বিশ্ব প্রবীণ দিবস পালিত হয়েছে।
গত শনিবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
সমাজসেবা উপ-পরিচালক প্রীতম কুমার চৌধুরীর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আব্দুর রহমান।
নওগাঁ
আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে নওগাঁয় বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটির প্রতিপাদ্য ছিল ‘বয়স বৈষম্য নিরসন করুন’।
গত শনিবার প্রবীণ হিতৈষী সংঘ জেলা শাখার আয়োজনে ও রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর সহযোগীতায় পুরাতন কালেক্টরেট চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
জয়পুরহাট
“বয়স বৈষম্য দূর করুন” এই প্রতিপাদ্য নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে জয়পুরহাটে উদ্যাপিত হয়েছে আর্ন্তজাতিক প্রবীণ দিবস। এ উপলক্ষে শনিবার সকালে জেলা সমাজসেবা কার্যালয়, প্রবীণ হিতৈষী সংঘ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন সমূহের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে জেলা প্রশাসকের লাইব্রেরী কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক আব্দুর রহিম, সিভিল সার্জন ডা: জসিম উদ্দীন হাওলাদার, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সেলিম শাহ।
ঝালকাঠি
ঝালকাঠিতে র‌্যালি, আলোচনা সভা ও প্রবীণদের মাঝে ছাতা বিতরণ কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ‘বয়স বৈষম্যের বিরুদ্ধে রুখে দাঁড়ান’ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
ভোলাহাট
‘বয়স বৈষম্যের বিরুদ্ধে রুখে দাঁড়ান’ এ শ্লোগানে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান ভোলাহাট উপজেলা শাখা আয়েজিত আন্তর্জাতিক প্রবীণ দিবস/১৬ প্রবীণ সাবেক শিক্ষক আলহাজ্ব নৈমুদ্দিন আহম্মেদের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার সকাল ১০টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সাপাহার (নওগাঁ)
সাপাহারে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বে-সরকারী সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর সহযোগিতায় সাপাহার উপজেলা পরিষদ চত্বর হতে একটি র‌্যালি বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
মঠবাড়িয়া (পিরোজপুর)
আন্তর্জাতিক প্রবিন দিবস উপলক্ষে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উদ্যোগে শনিবার মঠবাড়িয়া পৌর শহরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ)
‘আজকের নবীনই আগামী দিনের প্রবীণ, প্রবীণরা বোঝা নয় সমাজের সম্পদ- এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে শনিবার সকালে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান শিবগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ