বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

পাকিস্তানী নৌকা আটকের খবর ভারতের আরো একটি মিথ্যাচার

৪ অক্টোবর, দৈনিক পাকিস্তান উর্দু : গুজরাট উপকূলের আরব সাগর থেকে ৯ জন জেলেসহ একটি পাকিস্তানি নৌকা আটকের খবর মিথ্যা আখ্যাতি করেছে পাকিস্তান। গত সোমবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে দৈনিক পাকিস্তান উর্দু জানিয়েছে, পাকিস্তানি নৌকা আটকের বিষয়ে ভারত মিথ্যাচার করছে।
গতকাল মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় ভারতীয় মিডিয়ার এই দাবি দৃঢ়তার সাথে অস্বীকার করে বলে, আমাদের কোনো নৌকা আটক বা হারানো যায়নি।
এর আগে সোমবার দ্য হিন্দুতে প্রকাশিত এক খবরে বলা হয়, ভারতীয় উপকূল রক্ষীদের জাহাজ সমুদ্র পাবক রোববার সকাল সোয়া ১০টার দিকে জেলেসহ পাকিস্তানি নৌকাটি আটক করে। আটক ক্রুরা জেলে বলে প্রাথমিক তদন্তের বরাতে জানিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।
ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র উইং কমান্ডার অভিষেক মাতিমান এক বিবৃতিতে বলেছেন, ‘প্রাথমিকভাবে পাওয়া তথ্যে ওই ক্রুরা পাকিস্তানি জেলে বলে ইঙ্গিত পাওয়া গেছে। তবে আরো অধিক তদন্তের জন্য ওই ক্রুদেরসহ নৌকাটি পোরবন্দরে পাহারা দিয়ে রাখা হয়েছে।’
তবে পাকিস্তানি মিডিয়া ডন জানিয়েছে, পাকিস্তানি জেলেদের ফোরাম এ ঘটনা নিশ্চিত করার বিষয়ে আগ্রহ দেখায়নি।
এদিকে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে ভারতের কথিত ‘সার্জিক্যাল হামলার’ পর থেকে গুজরাটের এক হাজার ৬০০ কিলোমিটার উপকূলজুড়ে নজরদারি জোরদার করেছে ভারতীয় কর্তৃপক্ষ। রাতদিন চলা এ নজরদারিতে ভারতীয় উপকূল রক্ষীদের জাহাজ ও বিমানগুলো একযোগে কাজ করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ