ঢাকা, শুক্রবার 19 April 2024, ০৬ বৈশাখ ১৪৩০, ৯ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

রৌমারীতে নিজেদের ঘরে নিহত স্বামী-স্ত্রী

অনলাইন ডেস্ক: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় নিজেদের ঘর থেকে স্বামী ও স্ত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার সকালে বন্দবেড় ইউনিয়নের বাইটকামারী গ্রাম থেকে তাদের লাশ উদ্ধার করা হয় বলে রৌমারী থানার ওসি এ বি এম সাজিদুল ইসলাম জানান।

মৃতরা হলেন- বাইটকামারী গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে গোলাম হোসেন (৩২) ও তার স্ত্রী শিল্পী খাতুন (২৪)।

সাজিদুল ইসলাম জানান, টিনশেড ঘরের একটি কক্ষের মেঝেতে শিল্পীখাতুনের লাশ পাওয়া যায়। তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

“অপর কক্ষে গোলাম হোসেনকে গামছা দিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তার মাথায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। সারা শরীর রক্তে ভেজা।”

তাদের দুই মেয়ে সুপ্তি (৯) ও সমাপ্তি (৫)। সুপ্তি ছিল নানার বাড়ি। সকালে সমাপ্তির কান্না ও চিৎকার শুনে প্রতিবেশীরা এসে লাশ দেখে পুলিশে খবর দেয়। ভোর রাতে এই ঘটনা ঘটেছে ধারণা করা হচ্ছে, বলেন ওসি।

ওসি জানান, শিল্পীকে উত্ত্যক্ত করার ঘটনায় সম্প্রতি তার স্বামী দেলোয়ার এলাকার কয়েকজন যুবকের বিরুদ্ধে পুলিশে লিখিত অভিযোগ করেছিলেন। এছাড়া স্থানীয় এক যুবকের সঙ্গে নিহত শিল্পীর পরকিয়া সম্পর্কের কথাও শোনা গেছে।

এ বিষয়গুলো এর সঙ্গে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার পর থেকে সালিশকারী ও উত্ত্যক্তকারীরা গা ঢাকা দিয়েছে। তাদেরকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

নিহত গোলাম হোসেনের চাচাত ভাই মালেকের স্ত্রী মালেকা বেগম বলেন, শিল্পী খাতুন দেখতে সুন্দরী হওয়ায় একই এলাকার শরীয়তুল্লাহর ছেলে সামছুল হক (২৮), তালেব আলীর ছেলে ছানাউল্লাহ (২৫), আবুল হোসেনের ছেলে মাজম আলী (২৪), আব্দুল আউয়ালসহ (২৩) কয়েকজন ‘বখাটে’ প্রায় সময় তাকে উত্ত্যক্ত করত। উত্ত্যক্তের ঘটনায় বেশ কয়েকবার সালিশ হলেও কোনো সুরহা হয়নি।

“প্রায় দুমাস আগে গোলাম হোসেন পুলিশ সুপার বরাবর একটি অভিযোগ করেন। পরে বিষয়টি ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সালিশে মীমাংসা করে দেন।”

এছাড়া ওই ওয়ার্ডের এক ইউপি সদস্যের ছেলের (২৬) সঙ্গে শিল্পীর পরকিয়া সম্পর্ক ছিল বলেও শোনা যায়, বলেন মালেকা।

গোলাম হোসেনের মা বাছাতন বেওয়া বলেন, “এটা পরিকল্পিত একটি হত্যাকাণ্ড। বখাটেদের বিরুদ্ধে অভিযোগ করায় তারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। আমরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।”

অনলাইন আপডেট

আর্কাইভ