ঢাকা, শনিবার 20 April 2024, ০৭ বৈশাখ ১৪৩০, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

তুরস্কে ৪২টি হেলিকপ্টার ও ১৪টি যুদ্ধজাহাজ নিখোঁজ

অনলাইন ডেস্ক: তুরস্কের সেনাবাহিনী জানিয়েছে, ব্যর্থ সামরিক অভ্যুত্থানের পর তাদের ৪২টি হেলিকপ্টার ও ১৪টি যুদ্ধজাহাজ খুঁজে পাওয়া যাচ্ছে না। একজন তুর্কি কর্মকর্তা সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন। তুরস্কে বিশৃঙ্খলা সৃষ্টিতে এসব হেলিকপ্টার ব্যবহৃত হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

ইস্তাম্বুল থেকে আরো কয়েকটি সূত্র তুর্কি নৌবাহিনীর যুদ্ধজাহাজ নিখোঁজ হওয়ার খবর দিয়েছে। এর আগেও কয়েকটি গণমাধ্যম হেলিকপ্টার ও যুদ্ধজাহাজ নিখোঁজ হওয়ার কথা জানিয়েছিল। গত সপ্তাহে তুরস্কের সেনাবাহিনীর একটি অংশ প্রেসিডেন্ট এরদোয়ানের বিরুদ্ধে অভ্যুত্থানের চেষ্টা চালায়। কিন্তু শেষ পর্যন্ত তা ব্যর্থ হয়।

এদিকে তুরস্কে ব্যর্থ সেনা অভ্যুত্থান এবং হেলিকপ্টার নিখোঁজের পর সে দেশের আরো ১৪ জন হেলিকপ্টার পাইলটকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বিমানঘাঁটি থেকে তাদেরকে আটক করা হয়েছে। এ পর্যন্ত ১৮ জন পাইলটকে গ্রেপ্তার করা হয়েছে। তুরস্কের পুলিশ এ খবর দিয়েছে। তুরস্কে গত শুক্রবারও প্রেসিডেন্ট এরদোয়ান সরকারের বিরুদ্ধে অভ্যুত্থান প্রচেষ্টার সঙ্গে জড়িত থাকার অভিযোগে প্রেসিডেন্ট গার্ড বাহিনীর ৩০০ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ