শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বিএফইউজে-ডিইউজে’র ইফতার সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে

আজ রোববার অনুষ্ঠিতব্য বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র ইফতার মাহফিল জাতীয় প্রেস ক্লাবের পরিবর্তে সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে। বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। জাতীয় প্রেস ক্লাবের দখলদার কর্তৃপক্ষ শেষ মুহূর্তে ‘খালেদা জিয়ার ইফতার মাহফিল প্রেস ক্লাবে করতে দেয়া হবে না’ বলে জানিয়ে দেয়ার প্রেক্ষিতে পরিবর্তিত স্থান হিসেবে সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে ইফতার মাহফিলের আয়োজন করা হচ্ছে। এতে আমন্ত্রিত সাংবাদিক, অতিথি, বিশেষ করে ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ বিএফইউজে’র অঙ্গ ইউনিয়নের সদস্যদের বিকেল ৫টার মধ্যে উপস্থিত হয়ে আসন গ্রহণ করার জন্য বিএফইউজে’র সভাপতি শওকত মাহমুদ ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে’র সভাপতি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান অনুরোধ জানিয়েছেন।
নিন্দা :
তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল-বিএনপির চেয়ারপার্সনের ইফতার মাহফিলের জন্য জাতীয় প্রেস ক্লাবের হল বরাদ্দ শেষ মুহূর্তে বাতিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দ। এক বিবৃতিতে বিএফইউজে সভাপতি শওকত মাহমুদ ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে সভাপতি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান বলেন, কয়েক যুগ ধরে প্রচলিত রীতি ও ঐতিহ্য অনুযায়ী বিএফইউজে ও ডিইউজে’র ইফতার মাহফিল জাতীয় প্রেস ক্লাবে হয়ে থাকে। ইফতার মাহফিলে দুই প্রধান দলের দুই নেত্রী প্রধান অতিথি হয়ে আসেন এবং সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময় করে থাকেন। কিন্তু জাতীয় প্রেস ক্লাবের স্বঘোষিত কমিটির কর্তারা বেগম খালেদা জিয়ার অংশগ্রহণে বিএফইউজে ও ডিইউজে’র ইফতার মাহফিল অনুষ্ঠান বাধাগ্রস্ত করে চরম অন্যায় ও অগণতান্ত্রিক আচরণ এবং ধৃষ্টতার পরিচয় দিয়েছে। যথাসময়ে যথাযথ প্রক্রিয়ায় বুকিং দেয়ার পরও একদিন আগে ইফতার মাহফিলের জন্য নির্মিত প্যান্ডেল পুলিশ ও বহিরাগত ক্যাডারদের উপস্থিতিতে ডেকোরেটরের ওপর চাপ প্রয়োগ করে গত শুক্রবার রাতে ভেঙ্গে ফেলা হয়েছে। শুধু তাই নয়, গত শুক্রবার রাতে ইফতার মাহফিলের প্রস্তুতিমূলক কাজ করার সময় জাতীয় প্রেস ক্লাবে অবস্থিত সাংবাদিক ইউনিয়নের অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার মতো নি¤œস্তরের নোংরামি করতেও তাদের রুচিতে বাধেনি।
বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও একটি বৃহৎ রাজনৈতিক দলের নেত্রীকে প্রেস ক্লাবে আসতে বাধা দিয়ে অনির্বাচিত দখলদার কমিটি নিজেদের কুৎসিৎ চেহারা সাংবাদিক সমাজসহ গোটা জাতির কাছে নগ্নভাবে প্রকাশ করেছে। শুধু তাই নয়, জাতীয় প্রেস ক্লাবের গণতান্ত্রিক ঐতিহ্যকেও তারা ভূলুন্ঠিত করেছে। এ ধরনের হঠকারী ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ থেকে বিরত থাকার জন্য আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, তা না হলে দেশের গণতন্ত্রমনা সাংবাদিক সমাজ তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে ইনশাল্লাহ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ