ঢাকা,শুক্রবার 26 April 2024, ১৩ বৈশাখ ১৪৩০, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

‘দোষারোপের রাজনীতি প্রকৃত খুনীদের আড়াল করছে’

অনলাইন ডেস্ক: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, পারস্পরিক দোষারোপের রাজনীতির কারণে প্রকৃত ঘাতক ধরাছোঁয়ার বাইরে থাকছে এবং নতুন নতুন হত্যাকাণ্ড ঘটছে। এতে তারা আরও উৎসাহিত হচ্ছে।

তিনি আরো বলেনে,‘খুনি ও দাগি সন্ত্রাসীদের ধরার চেয়ে প্রতিটি ঘটনা থেকে রাজনৈতিক সুবিধা আদায়ের অপকৌশলের কারণে সন্ত্রাসীরা ক্রমে বেপরোয়া হয়ে উঠছে। মানুষের জানমালের নিরাপত্তা গুরুতর হুমকির মুখে।’

শুক্রবার (১০ জুন) রাজধানীর সেগুনবাগিচায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে রাজনৈতিক কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, ‘হত্যাকাণ্ডের তদন্তের আগেই যখন সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ রাজনৈতিকভাবে দোষারোপ শুরু করেন তখন গ্রহণযোগ্য ও নিরপেক্ষ ব্যাহত হয় এবং প্রকৃত অপরাধীদের শনাক্ত করার সুযোগ থাকে না। দোষারোপের এই রাজনীতির কারণে পুলিশ ও গোয়েন্দা সংস্থার পেশাদারিত্বও মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়।’

রাজনৈতিক সুবিধা নেয়ার দোষারোপের অপকৌশল পরিহার করে প্রতিটি হত্যাকা-ের গ্রহণযোগ্য নিরপেক্ষ তদন্ত, প্রকৃত ঘাতকদের চিহ্নিত, গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বান জানান বিপ্লবী ওয়ার্কাস পার্টির এই নেতা।

একই সঙ্গে তিনি বর্তমান পরিস্থিতি উত্তরণে রাজনৈতিক দল ও জনগণকে আস্থায় নিয়ে কার্যকরী রাজনৈতিক পদক্ষেপ নেয়ার জন্যেও সরকারের প্রতি আহ্বান জানান।

সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, মুকলেছুর রহমান, আবু হাসান টিপু ও  আনসার আলী দুলাল প্রমুখ।
ডি.স/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ