বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

লালমনিরহাটে ইউনিরুট কর্মচারী ও গ্রাহকের ৭৪ লাখ টাকা নিয়ে কোম্পানি উধাও

লালমনিরহাট সংবাদদাতা : লালমনিরহাটের ইউনিরুট ফাইন্যান্স এন্ড কমার্স লিমিটেড নামক একটি প্রতিষ্ঠান এবার কর্মচারী ও সাধারণ গ্রাহকের ৭৪ লাখ টাকা নিয়ে উধাও হয়েছে। গত একমাস ধরে ওই অফিসে তালা ঝুলিয়ে দিয়ে শাখা ব্যবস্থাপক পলাতক থাকায় অফিস সহকর্মীরা নিরুপায় হয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
লালমনিরহাট পৌরসভাধীন তালুক খুটামারা এলাকার মোঃ গোলাম মোস্তফার কন্যা মোছাঃ সাবিনা ইয়াসমিন (২৮) জানান, গত ২০১১ সালে লালমনিরহাটের খোর্দ্দসাপটানা/অভিযানপাড়ায় বাসা ভাড়া নিয়ে ‘ইউনিরুট ফাইন্যান্স এন্ড কমার্স লিমিটেড’ নামক প্রতিষ্ঠানটি চালু করেন। যার শাখা ব্যবস্থাপক হিসেবে লালমনিরহাট শহরের সাপটানা নামাটারী (মাঝাপাড়া) এলাকার জনৈক আঃ হামিদের ছেলে মঞ্জুরুল ইসলাম (৩৩) শাখা ব্যবস্থাপক হওয়ার সুবাদে অফিসে বেশ কয়েকজন অফিসার ও মাঠকর্মী নিয়োগ প্রদান করেন। তার মধ্যে অফিস সহকারী সাবিনা ইয়াসমিন প্রথমে প্রায় ১৪ লাখ টাকা ইনভেস্ট করেন এবং চাকুরীর পাশাপাশি সাধারণ সদস্য সংগ্রহ করে তাদের নামে সঞ্চয় ও ডিপিএস করান। এভাবে অফিসের অন্যান্য কর্মীরা দীর্ঘ পরিশ্রমের মাধ্যমে প্রায় ২শতাধিক গ্রাহক সংগ্রহ করেন এবং তাদের প্রতিমাসে সঞ্চয় অথবা ডিপিএসের টাকা জমা করা হয়। এতে সাধারণ গ্রাহকের প্রায় ৬০ লাখ টাকা ও কর্মচারীদের ১৪ লাখ সহ মোট ৭৪ লক্ষ টাকা দীর্ঘ ৫বছর ধরে প্রতিষ্ঠানের অনেক গ্রাহকের সঞ্চয় ও ডিপিএস মেয়াদ পুর্তির সময়ের আগে শাখা ব্যবস্থাপক মঞ্জুরুল ইসলাম ও উচাটারী ভাতরী এলাকার মোঃ বিলাত এর ছেলে ছালাম (৪২) সহ  হেড অফিসের কর্মকর্তা এর শলাপরামর্শে গ্রাহকের টাকা হাতিয়ে নিয়ে শটকে পড়েছে।
কর্মচারী ও গ্রাহক রমজান আলী, রোজিনা বেগম, আলেমা বেগম বলেন, আমরা অসহায় গরীব মানুষ, আমরা যে প্রতিষ্ঠানটিতে চাকুরীর পাশাপাশি সাধারণ সদস্যর নামে সঞ্চয় ও ডিপিএস করার পর বর্তমান শাখা ব্যবস্থাপক মঞ্জুরুল ইসলামের কোন সন্ধান নেই। প্রায় সদস্যর সঞ্চয় ও ডিপিএস মেয়াদপুর্তি হয়েছে এখন টাকা পাওয়ার সময় হওয়ায় প্রায় একমাস হতে অফিসে নিয়মিত শাখা ব্যবস্থাপক আসেন না। সাধারণ সদস্যদের চাপে অফিস কর্মীরা দিশাহারা হয়ে পড়েছে।
এ ব্যাপারে অফিস সহকারী মোছাঃ সাবিনা ইয়াসমিন বাদী হয়ে লালমনিরহাট নামাটারী (মাঝাপাড়া) মোঃ আঃ হামিদ ছেলে মঞ্জুরুল ইসলাম শাখা ব্যবস্থাপক ও উচাটারী ভাতরী এলাকার মোঃ বিলাত এর ছেলে ছালাম এর বিরুদ্ধে ৭৪ লাখ টাকা নিয়ে উধাও হওয়ার ঘটনায় সদর থানায় অভিযোগ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ