ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

সিলেটে শিবিরের কালো পতাকা মিছিল, পুলিশের সাথে সংঘর্ষ, ১২ গাড়ী ভাঙচুর

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি মু.আব্দুর রাজ্জাক বলেছেন, বরতমান অবৈধ সরকারের বিরুদ্ধে দেশবাসী আজ গর্জে উঠেছে। শুরু হয়েছে চূড়ান্ত আন্দোলন। এই আন্দোলনে বিজয় সুনিশ্চিত হবে ইনশাআল্লাহ। ছাত্র-জনতা আজ অবৈধ সরকারের বিদায় জানাতে দলে দলে মাঠে নেমে এসেছে। পতন ভয়ে ভীত হয়ে অবৈধ সরকার দেশের বিভিন্ন জায়গায় ১৪৪ ধারা জারি করেছে। সিলেটেও ১৪৪ ধারা জারি করলেও জনগণ তা মেনে নেয়নি। অবৈধ সরকারের জারি কৃত ১৪৪ ধারা ভঙ্গ করে ছাত্র-জনতা আজ রাস্তায় নেমে এসেছে। অবৈধ এই সরকারের পতন না হওয়া পর্যন্ত ছাত্র-জনতা ঘরে ফিরে যাবেনা ইনশাআল্লাহ।
তিনি আজ সোমবার ২০ দলীয় যত ঘোষিত গণতন্ত্র হত্যা দিবসে সিলেট মহানগর শিবির আয়োজিত কালো পতাকা মিছিল পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন। নগর সেক্রেটারী মাশুক আহমদের পরিচালনায় মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।  
এদিকে সিলেট নগরীর মদিনা মার্কেটে পুলিশের সাথে শিবিরকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। সোমবার বাদ যোহর শিবির নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশের সাথে সংঘর্ষ বাঁধে। এতে অন্তত ১০জন আহত হয়েছেন। শিবির নেতাকর্মীরা এসময় অন্তত ১২টি গাড়ি ভাঙচুর করেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জোহরের নামাজের পর মদিনা মার্কেটের লতিফ মঞ্জিল এলাকা থেকে শিবির নেতাকর্মীরা মিছিল বের করেন। মিছিলটি মদিনা মার্কেট পয়েন্টের দিকে অগ্রসর হতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এতে উভয় পক্ষে সংঘর্ষ শুরু হয়।
 
শিবির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পাল্টা জবাবে বেশ কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। শিবির নেতাকর্মীরা ওই সময় একটি ট্রাক, একটি পিকআপ ভ্যান ও অন্তত ১০টি সিএনজি অটোরিকশা ভাঙচুর করেন।  

অনলাইন আপডেট

আর্কাইভ