ঢাকা, শনিবার 20 April 2024, ০৭ বৈশাখ ১৪৩০, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

বকশিবাজার সংঘর্ষ : বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা

পুরান ঢাকার বকশিবাজার এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা করেছে। মামলা নম্বর ৩। মামলায় ৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, “বকশিবাজারের ঘটনায় ৬০ জনকে আসামি করে একটি মামলা হয়েছে।”

তিনি বলেন, “মামলাটি তদন্ত করে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।”

উস্কানিতে পুলিশ নেতা-কর্মীদের উপর লাঠি চার্জ করেছে।

বুধবার বকশিবাজারের আলিয়া মাদরাসা মাঠে দুর্নীতি দমন কমিশনের দুটি মামলায় হাজিরা দিতে যান খালেদা জিয়া। বিএনপি নেতাকর্মীরা ঢাকা মেডিকেল মোড়ে অবস্থান নিয়ে স্লোগান দেয়। একপর্যায়ে ছাত্রলীগের বেশ কিছু নেতাকর্মী ‘জয়বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর ইট পাটকেল ছুঁড়ে মারে। বিএনপি কর্মীরাও পাল্টা হামলা করে। প্রথমে পুলিশ নীরব থাকলেও এক পর্যায়ে পুলিশ কাঁদানে গ্যাস ছুঁড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় বিএনপি কর্মীরাও পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। পরে তারা আশপাশের দোকানের সামনে রাখা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এভাবে বেশ কিছুক্ষণ সংষর্ঘ চলার পর বিএনপি কর্মীরা চাঁনখারপুলের দিকে চলে যায়। কিছু নেতাকর্মী মেডিকেলের মধ্যে অবস্থান নেন। আর ছাত্রলীগের নেতাকর্মীরা বুয়েট এলাকায় অবস্থান নেয়।
 
বুধবার বেলা ১২টা ২০ মিনিটের দিকে খালেদা জিয়ার গাড়ি বহর আদালতের দিকে এগিয়ে এলে নেতাকর্মীরাও তার সঙ্গে ঢাকা মেডিকেল মোড় পর্যন্ত অগ্রসর হয়। পরে পুলিশ ধাওয়া দিলে তারা আবার পিছু হটে।

অনলাইন আপডেট

আর্কাইভ