শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মাওলানা সুবহানের বিরুদ্ধে ৩০ তম সাক্ষীর সাক্ষ্য শেষ ॥ তদন্ত কর্মকর্তার জবানবন্দী আজ

স্টাফ রিপোর্টার : একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক জামায়াতে ইসলামীর  নায়েবে আমীর মাওলানা আব্দুস সুবহানের বিরুদ্ধে প্রসিকিউশনের ৩০ তম সাক্ষীর সাক্ষ্য শেষ হয়েছে।  গতকাল সোমবার ট্রাইব্যুনাল-২ এ সাক্ষীর জবানবন্দী ও জেরা শেষ হয়েছে। আজ মঙ্গলবার এ মামলার তদন্ত কর্মকর্তার জবানবন্দী রেকর্ড করা হবে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসান এর নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ তারিখ নির্ধারণ করেন।
প্রসঙ্গত, গত বছরের ১৯ সেপ্টেম্বর  মাওলানা সুবহানের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ (ফরমাল চার্জ) আমলে নেন ট্রাইব্যুনাল। এর আগে গত বছর ১৫ সেপ্টেম্বর সুবহানের বিরুদ্ধে ৮৬ পৃষ্ঠার ওই আনুষ্ঠানিক অভিযোগ ট্রাইব্যুনালে জমা দেন প্রসিকিউশন।
গত বছরের ১৫ এপ্রিল থেকে মাওলানা  সুবহানের বিরুদ্ধে তদন্ত শুরু করে গত ১২ সেপ্টেম্বর তদন্ত কাজ সম্পন্ন করেন তদন্ত সংস্থা। তদন্তের স্বার্থে গত বছরের ১ সেপ্টেম্বর সেফহোমে নিয়ে মাওলানা সুবহানকে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্ত সংস্থা। ৯টি অভিযোগের ভিত্তিতে তদন্ত কর্মকর্তা ও জব্দ তালিকার সাক্ষীসহ মোট ৪৩ জনকে সাক্ষী করা হয়েছে সুবহানের বিরুদ্ধে। উল্লেখ্য ২০১২ সালের ২০ সেপ্টেম্বর সকালে টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে আব্দুস সুবহানকে আটক করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

অনলাইন আপডেট

আর্কাইভ