বুধবার ১৭ এপ্রিল ২০২৪
Online Edition

৪৩ সেনার বিরুদ্ধে কঠোর শাস্তির হুমকি ইসরাইলের

সংগ্রাম ডেস্ক : ইহুদীবাদী ইসরাইলের এলিট বা চৌকস ইউনিট ‘৮২০০’-এর ৪৩ সেনা ও সেনা কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছে তেল আবিব।
ইসরাইলের এসব রিজার্ভ সেনা সম্প্রতি যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কাছে লেখা খোলা  চিঠিতে ফিলিস্তিনীদের বিরুদ্ধে গোয়েন্দা তৎপরতা চালাতে অস্বীকার করার  পর এ হুমকি দেয়া হলো।
ইসরাইলী সেনাবাহিনীর মুখপাত্র মোতি আলমোজ বলেন, হুকুম অমান্য করার কোনো অবকাশ সেনাবাহিনীতে নেই। ইহুদীবাদী সেনাবাহিনীর শীর্ষস্থানীয় কর্মকর্তারা ওই ৪৩ সেনার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার বিষয়ে একমত বলে জানান এ মুখপাত্র।
তেল আবিবের এই চৌকস ইউনিট যে গুপ্তহত্যা চালানোসহ লাখ লাখ ফিলিস্তিনীর মানবাধিকার লঙ্ঘন করেছে তা  চিঠিতে ফাঁস করে দিয়েছে এই ৪৩ সেনা।  ফিলিস্তিনীদের বিরুদ্ধে জুলুম-নির্যাতন চালানোর সঙ্গে এ ইউনিট জড়িত রয়েছে বলে উল্লেখ করে ইহুদীবাদী ইসরাইলের সামরিক বাহিনীতে চাকরি করতে অস্বীকার করেছেন এসব রিজার্ভ সেনা।
চিঠিতে তারা চাকরি ছেড়ে দেয়ার ঘোষণা দেয়ার পাশাপাশি ফিলিস্তিনীদের বিরুদ্ধে নির্যাতন ও গুপ্তহত্যায় জড়িত ইহুদীবাদী ইসরাইলের সব সংস্থার বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য সাধারণ ইসরাইলীদের প্রতি আহ্বানও জানিয়েছেন। হিব্রু ভাষায় লেখা এ চিঠি গত শুক্রবার ইসরাইলের সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশিত হয়েছে।-নতুন বার্তা।

অনলাইন আপডেট

আর্কাইভ