শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

খুলনায় ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৩

খুলনা অফিস : খুলনা মহানগরীর সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজে ছাত্রলীগ নেতা রেজা ও পলাশ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পলাশের অনুসারীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রেজার অনুসারী  ফকরুল ও মুবিন এবং বহিরাগত কাশেম শেখকে জখম করে। এদের মধ্যে কাশেম ও ফকরুলকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং মুবিনকে একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সোমবার দুপুরে এ ঘটনাটি ঘটে। কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুই গ্রুপের অনুসারীদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার ময়লাপোতা মোড়ে একটি মারামারির জের ধরে পলাশ ও রেজার অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রেজার অনুসারী  ফকরুল ও মুবিন এবং বহিরাগত কাশেম শেখকে জখম করে। পরে তাদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। পরে পলাশের অনুসারীরা ক্যাম্পাস থেকে পালিয়ে যায়। কলেজের ছাত্ররা জানায়, স্থানীয় সংসদ সদস্য মিজানুর রহমান মিজানের অনুসারী হিসেবে পরিচিত পলাশ। আর সাবেক মেয়র সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেকের অনুসারী হিসেবে পরিচিত রেজা। এ দু’টি গ্রুপ খুলনা মহানগরীর প্রতিটি কলেজ ক্যাম্পাসের দখল নিয়ে মরিয়া হয়ে উঠেছে। এ জন্য ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ এবং প্রতিপক্ষের ওপর হামলা চলছে প্রতিনিয়ত।  যে কোন মুহূর্তে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। 

খুলনা সদর থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, শনিবার ময়লাপোতা মোড়ে একটি মারামারির জের ধরে প্রতিপক্ষ পলাশের নেতৃত্বে কতিপয় যুবক ধারালো অস্ত্র দিয়ে উপরোক্ত তিনজনকে কুপিয়ে জখম করে  পালিয়ে যায় । পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালসহ ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, এ ঘটনার কিছু দিন আগে ছাত্রলীগ নেতা পলাশের নেতৃত্বে খুলনার সরকারি আযম খান কমার্স কলেজের সামনে বেশ কিছু দোকানপাট ভাংচুর ও লুটপাট করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ